Follow us

নিজস্ব প্রতিবেদক ::  গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাথে যৌথভাবে গ্রামীণ গবাদিপশু চাষীদের জন্য ক্ষুদ্র-বীমা সেবা প্রদান করবে ব্র্যাক ব্যাংক। সুইজারল্যান্ডের দূতাবাসের সহায়তায় সুইসকন্ট্যাক্ট পরিচালিত মাইক্রো ইনস্যুরেন্স মার্কেট ডেভেলপমেন্ট প্রোগ্রাম (বিএমএমডিপি/সুরুক্ষা) এর আওতায় যৌথভাবে এ বিষয়ে এক চুক্তি স্বাক্ষরও করেছে ব্র্যাক ব্যাংক এবং গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।গত বুধবার (৮ সেপ্টেম্বর) ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর ও কোম্পানি সেক্রেটারি সৈয়দ মঈনুদ্দিন আহমেদ এবং ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আবদুল মোমেন, নিজ নিজ প্রতিষ্ঠানের জন্য সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

চুক্তি অনুযায়ী ব্র্যাক ব্যাংক পশুপালন খাতের কৃষকদের চাহিদা অনুযায়ী কমপক্ষে ১৫ কোটি টাকার (১.৮ মিলিয়ন সুইস ফ্রাংক) ঋণ সুবিধা প্রদান করবে এবং গ্রীন ডেল্টা তাদের ক্ষুদ্র-বীমা সেবা প্রদান করবে। বীমাকৃত গবাদি পশুর মৃত্যু বা স্থায়ী অক্ষমতার ক্ষেত্রে এই ক্ষুদ্রবীমা সেবা প্রাণিসম্পদ এবং বকেয়া ঋণের উভয়ের জন্যই কার্যকর হবে।

এই প্রকল্পে ৬০০ কৃষকের প্রায় ১ হাজার ৬০০টি গবাদি পশুর জন্য ১.৮ মিলিয়ন সুইস ফ্রাঙ্ক এর সমপরিমাণ অর্থায়ন করা হবে। এর বাইরেও প্রকল্পটির মাধ্যমে গবাদি পশুর চিকিৎসা-সম্বন্ধীয় সেবার মাধ্যমে প্রায় ৬ হাজার কৃষকের উপকার হবে বলে আশা করা হচ্ছে।ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম রেজা ফরহাদ হোসেন, সুইস ডেপুটি হেড অব মিশন কোরিন হেনকোজ পিগন্যানি, সুইজারল্যান্ড দূতাবাসের সিনিয়র প্রোগ্রাম অফিসার, সৈয়দা জিনিয়া রশিদ এবং সুইস কন্ট্যাক্টের কান্ট্রি ডিরেক্টর মুজিবুল হাসান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

গ্রীন ডেল্টাইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও ফারজানা চৌধুরী অনলাইনের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন।ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতের অর্থায়নে অগ্রাধিকার দেয়ার ভিশন নিয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড ২০০১ সালে যাত্রা শুরু করে, যা এখন পর্যন্ত দেশের অন্যতম দ্রুত প্রবৃদ্ধি অর্জনকারী একটি ব্যাংক।

ঢাকা স্টক এক্সচেঞ্জে ব্যাংকটির শেয়ার লেনদেন হয়। ১৮৭টি শাখা, ৩৭৪টিএটিএম, ৪৬১টি এসএমই ইউনিট অফিস, ৫৪১টিরও বেশি এজেন্ট ব্যাংকিং আউটলেট এবং ৮ হাজারেরও বেশি মানুষের বিশাল কর্মী বাহিনী নিয়ে ব্র্যাক ব্যাংক কর্পোরেট ও রিটেইল সেগমেন্টেও সার্ভিস দিয়ে আসছে।

গত চার বছরে ব্যাংকটি দৃঢ় ও শক্তিশালী আর্থিক পারফরম্যান্স প্রদর্শন করে এখন সকল প্রধান প্রধান মাপকাঠিতেই ব্যাংকিং ইন্ডাস্ট্রির শীর্ষে অবস্থান করছে। এগারো লাখেরও বেশি গ্রাহক নিয়ে ব্র্যাক ব্যাংক বিগত ২০ বছরেই দেশের সবচেয়ে বৃহৎ জামানতবিহীন এসএমই অর্থায়নকারী ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।দেশের ব্যাংকিং খাতে সুশাসন, স্বচ্ছতা ও নিয়মানুবর্তিতায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে ব্র্যাক ব্যাংক।

বিডি প্রেসরিলিস / ১২ সেপ্টেম্বর ২০২১ /এমএম   


LATEST POSTS
চট্টগ্রামে দিনব্যাপী ওয়ালটনের সেলস প্ল্যানিং ও ডিসকাশন প্রোগ্রাম শুরু

Posted on সেপ্টেম্বর ১৮th, ২০২১

দরিদ্র ও অসহায় পরিবারের মধ্যে এবি ব্যাংকের খাদ্য সামগ্রী বিতরণ

Posted on সেপ্টেম্বর ১৮th, ২০২১

সাউথইস্ট ব্যাংকের ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত

Posted on সেপ্টেম্বর ১৭th, ২০২১

ভিভোর নতুন ফোন কিনে ১০ লাখ টাকা জেতার সুযোগ

Posted on সেপ্টেম্বর ১৭th, ২০২১

এবার অনলাইন মার্কেট খুললো বিসিক

Posted on সেপ্টেম্বর ১৭th, ২০২১

ভিভো ওয়াই ২১ মডেলের ফোনে ১০ লাখ টাকার পুরস্কার

Posted on সেপ্টেম্বর ১৬th, ২০২১

বাংলালিংক ইনোভেটর্সের পঞ্চম পর্বের রেজিস্ট্রেশন শুরু

Posted on সেপ্টেম্বর ১৬th, ২০২১

প্রযুক্তি প্রদর্শনী টেকনোলজি ফর গুড আয়োজন হুয়াওয়ের

Posted on সেপ্টেম্বর ১৬th, ২০২১

স্যাভলন সুরক্ষিত স্কুল ক্যাম্পেইন

Posted on সেপ্টেম্বর ১৬th, ২০২১

শাওমি’র নতুন ৪টি সার্ভিস সেন্টার চালু

Posted on সেপ্টেম্বর ১৬th, ২০২১