Follow us

ক্রোয়েশিয়া মার্কেটে ব্যাপক সাড়া ওয়ালটন টিভির

 

নিজস্ব প্রতিবেদক :: ইউরোপের দেশ ক্রোয়েশিয়ার বাজারে ব্যাপক সাড়া ফেলেছে বাংলাদেশি ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন ব্র্যান্ডের এলইডি টেলিভিশন। দেশটিতে ওয়ালটন টিভির বাজার সম্প্রসারণ হচ্ছে অতি দ্রুত। ওয়ালটন টিভির সর্বাধুনিক প্রযুক্তি, ফিচার এবং উচ্চ গুণগত মান ক্রোয়েশিয়ার বাজারে অল্প সময়ে ক্রেতাদের আস্থা অর্জন করছে। এছাড়া ওয়ালটন টিভির সময়োপযোগী বিপণন কৌশল এই অসাধারণ সাফল্য অর্জনের ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করেছে।

সূত্রমতে, ক্রোয়েশিয়ায় ওইএম (ওরিজিনাল ইক্যুইপমেন্ট ম্যানুফ্যাকচারার) পদ্ধতির আওতায় ২০২০ সালে টিভি রপ্তানি শুরু করে ওয়ালটন। তবে ২০২১ সাল থেকে ইউরোপের এই দেশটিতে নিজস্ব ব্র্যান্ড নামেই টিভি রপ্তানি করছে ওয়ালটন। ক্রোয়েশিয়ায় ওয়ালটন টিভি বিক্রয় ও বিপণন কার্যক্রম পরিচালনায় কাজ করছে দেশটির খ্যাতনামা ইলেকট্রনিক্স বিপণনকারী প্রতিষ্ঠান ‘স্মার্টফোন আই ট্যাবলেট সার্ভিস ডিওও’।

ক্রোয়েশিয়াসহ বলকান ও মধ্য ইউরোপে দায়িত্বপ্রাপ্ত ওয়ালটন ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিটের প্রধান মো. আমিনুল ইসলাম বলেন, ক্রোয়েশিয়ার বাজারে ওয়ালটন টিভির গ্রাহকচাহিদা বাড়ছে দ্রুত। ইতোমধ্যে দেশটিতে ওয়ালটন টিভি রপ্তানির পরিমাণ দাঁড়িয়েছে প্রায় আড়াই মিলিয়ন মার্কিন ডলার। এরই ধারাবাহিকতায় ২০২২ সালে ৩ মিলিয়ন মার্কিন ডলারের টিভি রপ্তানির প্রত্যাশা ওয়ালটনের। সেজন্য ক্রোয়েশিয়ার বাজারে পরিচালিত হচ্ছে যুগোপযোগি ও আধুনিক বিপণন কৌশল। সেই উদ্দেশ্যে ইন্টারসপার, কউফল্যান্ডের মতো দেশটির বড় বড় সুপার শপে ওয়ালটন টিভি প্রদর্শন ও বিক্রয়ের পাশাপাশি ব্যাপক প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। পাশাপাশি স্থানীয় টিভি চ্যানেল এবং অন্যান্য গণমাধ্যমেও প্রচারিত হচ্ছে ওয়ালটন টিভির বিজ্ঞাপন।

ওয়ালটন টিভির চিফ বিজনেস অফিসার প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন জানান, ২০২০-২১ অর্থবছরে টিভি রপ্তানিতে ২৬৪ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে ওয়ালটনের। ওয়ালটন টিভির বড় রপ্তানি বাজার এখন ইউরোপ। বর্তমানে জার্মাানি, গ্রিস, আয়ারল্যান্ড, পোল্যান্ড, স্পেন, ইতালি, রোমানিয়া, নেদারল্যান্ডসহ ইউরোপের ১৪টি দেশে রপ্তানি হচ্ছে ওয়ালটন টিভি। এবছর ইউরোপ, আমেরিকা ও এশিয়ার বেশ কিছু নতুন দেশে টিভি রপ্তানি বাজার সম্প্রসারণে কাজ চলছে। ওয়ালটনের লক্ষ্য-বিশ্বব্যাপী ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত টেলিভিশন ছড়িয়ে দিয়ে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল করা।

জানা গেছে, দেশের শীর্ষ টিভি রপ্তানিকারক প্রতিষ্ঠান এখন ওয়ালটন। বিশ্বের ৩৫টিরও বেশি দেশে রপ্তানি হচ্ছে ওয়ালটনের তৈরি টিভি। বিশ্বের সেরা ৫টি টেলিভিশন প্রস্তুতকারি প্রতিষ্ঠানের তালিকায় পৌঁছানোর মিশন নিয়ে কাজ করছে বাংলাদেশের এই সুপারব্র্যান্ড ও ইলেকট্রনিক্স জায়ান্ট।

বিডি প্রেসরিলিস / ২১ ফেব্রুয়ারি ২০২২ /এমএম   


LATEST POSTS
একুশে বই মেলায় বিকাশ পেমেন্টে ১৫০ টাকা অফার

Posted on ফেব্রুয়ারি ৪th, ২০২৩

সোনালী ব্যাংকের সঙ্গে স্মার্ট টেকনোলজিসের ডাটা সেন্টার চুক্তি সম্পন্ন

Posted on ফেব্রুয়ারি ২nd, ২০২৩

একসঙ্গে কাজ করবে পেন্টাগন ইন্টারন্যাশনাল লিমিটেড ও বেবি কেয়ার এন্ড কমফোর্ট

Posted on জানুয়ারি ২৬th, ২০২৩

ডাচ্-বাংলা ব্যাংকের ২০২৩ সালের ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

Posted on জানুয়ারি ২৪th, ২০২৩

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের বাসভবনে সৌজন্য সাক্ষাৎ

Posted on জানুয়ারি ১৮th, ২০২৩

নভোএয়ারের এক দশক পূর্তি, সেরা এজেন্টদের পুরস্কার

Posted on জানুয়ারি ১৭th, ২০২৩

শেষ হলো ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’

Posted on জানুয়ারি ৮th, ২০২৩

জাপানি শিশুপণ্য কোদোমোতে আরো নতুন ২ পণ্য

Posted on জানুয়ারি ৮th, ২০২৩

ছুটির দিনে জমজমাট আইডিবি মেলা

Posted on জানুয়ারি ৬th, ২০২৩

সিটি আইটি মেগা ফেয়ারের আজ চলছে ৮ম দিন

Posted on জানুয়ারি ৫th, ২০২৩