Follow us

কোর আই ফাইভ হুয়াওয়ে মেটবুক ডি১৪ ও ডি১৫ বাজারে

নিজস্ব প্রতিবেদক ::  পাওয়ারফুল পারফমেন্স ও ক্রস-ডিভাইস সুবিধা দেওয়ার লক্ষ্যে চীনা বহুজাতিক প্রতিষ্ঠান হুয়াওয়ে তাদের নতুন কম্পিউটারে ১১তম জেনারেশনের ইনটেল কোর আই ফাইভ প্রসেসর ব্যবহার করছে। যা ডিভাইসগুলোকে আগের চেয়ে আরও স্মার্ট ও ব্যবহারবান্ধব করে তুলেছে। তরুণ ব্যবহারকারীদের জন্য অনলাইন শিক্ষা, রিমোট চাকরি এবং মাল্টিমিডিয়া বিনোদনের সকল চাহিদা পূরণে হুয়াওয়ে মেটবুক ডি সিরিজের ব্যানারে নতুন হুয়াওয়ে মেটবুক ডি১৪ এবং হুয়াওয়ে মেটবুক ডি১৫ বাজারে নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি।

উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি এবং অন্যান্য অত্যাধুনিক ফিচার ছাড়াও হুয়াওয়ের নতুন মেটবুক ডি১৪ ও ডি১৫-এ সুপার ডিভাইস, ফিঙ্গারপ্রিন্ট পাওয়ার বাটন, ডুয়েল অ্যান্টেনার ওয়াই-ফাই ৬ এবং স্মার্টফোন রিভার্স চার্জিংয়ের মতো ফিচার পাওয়া যাবে। সব প্রয়োজনীয় ফিচার একসাথে থাকায় হুয়াওয়ে মেটবুক ডি সিরিজ তরুণ ব্যবহারকারীদের শিক্ষা এবং দৈনন্দিন ব্যবহারের একটি আদর্শ ডিভাইস হিসেবে স্থান করে নেবে বলে আশা করছে হুয়াওয়ে।

নতুন ১০ এনএম সুপারফিন প্রযুক্তির এই দুটি নোটবুকে ১১তম প্রজন্মের ইনটেল কোর আই ফাইভ প্রসেসর ছাড়াও কোয়াড-কোর ও ৮-থ্রেড প্রসেসর ব্যবহৃত হয়েছে। যার ফলে সাধারণ ব্যবহারের ক্ষেত্রে আগের কম্পিউটারের তুলনায় অধিকতর দ্রুত ও সহজে কাজ করা যাবে। এর সাথে ইন্টেল আইরিস এক্সই গ্রাফিক্স কার্ড যুক্ত করায় এন্ট্রি-লেভেলের অন্যান্য প্রতিযোগী নতুন কম্পিউটারের তুলনায় গ্রাফিক্সের কাজ করার ক্ষেত্রেও ভালো সুবিধা পাওয়া যাবে। এছাড়াও, হুয়াওয়ে মেটবুক ডি সিরিজের নোটবুকে উচ্চগতির একটি ৫১২জিবির এসএসডি এবং ৮জিবি র‌্যাম রয়েছে যা অপারেটিং সিস্টেম পরিচালনায় দুর্দান্ত অভিজ্ঞতা দেবে।

নতুন হুয়াওয়ে মেটবুক ডি১৪-তে একটি ১৪-ইঞ্চি ১০৮০পি এর ফুল এইচডি আইপিএস অ্যান্টি-গ্লেয়ার স্ক্রিন রয়েছে। অন্যদিকে, হুয়াওয়ে মেটবুক ডি১৫-তে রয়েছে ১৫.৬-ইঞ্চি ১০৮০পি এর ফুল এইচডি আইপিএস অ্যান্টি-গ্লেয়ার স্ক্রিন। হুয়াওয়ের আগের ডিভাইসগুলোর মতোই নতুন নোটবুকগুলোর স্ক্রীন-টু-বডি রেশিও ৮৭ শতাংশ এবং আসপেক্ট রেশিও ১৬:৯ রাখা হয়েছে। যা স্কিনে আসা প্রতিটি বস্তুর জীবন্ত প্রতিচ্ছবি দেখাবে।

মেটাল বডি ও রিফাইন্ড লাইন দিয়ে ডিজাইন করা হুয়াওয়ে মেটবুক ডি সিরিজের নোটবুকগুলোতে সূক্ষ্ম ও সামগ্রিকভাবে সুন্দর আকারে নিশ্চিত করা সম্ভব হয়েছে। ১৫.৯ মিমি পুরুত্বের হুয়াওয়ে মেটবুক ডি১৪ এর ওজন মাত্র ১.৩৮ কেজি এবং ১৬.৯ মিমি পুরুত্বের হুয়াওয়ে মেটবুক ডি১৫ এর ওজন ১.৫৬ কেজি। নতুন ডিভাইসগুলোতে ব্যবহৃত ৬৫ ওয়াটের এসি অ্যাডাপ্টার দিয়ে সুপার চার্জিং প্রযুক্তির সমর্থিত স্মার্টফোনও চার্জ করা যাবে। শুধু তাই নয়, নোটবুক বন্ধ থাকলেও রিভার্স চার্জিং প্রযুক্তিতে মোবাইল ফোন চার্জ হবে।

নতুন এই মেটবুকগুলোতে ব্যবহারকারীরা খুব সহজেই হুয়াওয়ের অন্যান্য ডিভাইস (যেমন-ফোন, ট্যাব এবং মনিটর) যুক্ত করতে পারবেন। যা তাদের স্মার্ট অফিস পরিচালনায় নতুন অভিজ্ঞতা দেবে। এছাড়া নোটবুকে অ্যাপ গ্যালারির বেটা সংস্করণ ব্যবহার করতে পাবেন। অ্যাপ গ্যালারি থেকে মোবি অ্যাপ ইঞ্জিন সমর্থন করে এমন মোবাইল অ্যাপ্লিকেশনগুলো ব্যবহার করার অনুমতি পাবেন ব্যবহারকারীরা।দেশের সকল হুয়াওয়ে স্টোর, হুয়াওয়ে এক্সপেরিয়েন্স স্টোর এবং অনুমোদিত ডিলার পয়েন্ট থেকে হুয়াওয়ে মেটবুক ডি১৪ এবং হুয়াওয়ে মেটবুক ডি১৫ কেনা যাবে মাত্র ৭১ হাজার ৯৯৯ টাকায়।

বিডি প্রেসরিলিস / ০৩ জুলাই ২০২২ /এমএম      


LATEST POSTS
শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৩৮১তম সভা অনুষ্ঠিত

Posted on জুলাই ৬th, ২০২৪

ইসলামী ব্যাংকের ভাটিয়ারী উপশাখা উদ্বোধন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট ক্যাশলেস লেনদেনে প্রস্তুত করবে ভবিষ্যৎ প্রজন্মকে

Posted on জুলাই ৬th, ২০২৪

‘ফুডি’র পথচলা শুরু

Posted on জুলাই ৬th, ২০২৪

বাজারে শক্তিশালী ব্যাটারি নিয়ে ভিভোর নতুন স্মার্টফোন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিশ্বখ্যাত ফটোগ্রাফি স্টুডিও হারকোর্ট ফিচার নিয়ে আসছে স্মার্টফোন অনার ২০০ সিরিজ

Posted on জুনe ৩০th, ২০২৪

ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা এখন থেকে কেবল নগদে

Posted on জুনe ৪th, ২০২৪

দেশি ফ্রিজে স্বপ্নপূরণ

Posted on জুনe ৪th, ২০২৪

বিশ্বকাপ উন্মাদনায় ‘ডঙ্কা সং’ নিয়ে এলো রবি

Posted on জুনe ৪th, ২০২৪