Follow us

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের দ্বিতীয় বছর পূর্তি উদযাপিত

নিজস্ব প্রতিবেদক : দেশের উচ্চশিক্ষাকে আন্তর্জাতিক পর্যায়ে সর্বোচ্চ মানদন্ডে পৌঁছানোর লক্ষ্য নিয়ে ২০১৬ সালে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ যাত্রা শুরু করে। এরই মধ্যে ভিন্নধারার মানসম্মত পাঠদানের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়টি বাংলাদেশের শিক্ষাঙ্গনে ব্যাপক গ্রহণযোগ্যতা অর্জন করেছে। গত ৪ আগস্ট শনিবার সন্ধ্যায় রাজধানীর গুলশানস্থ ওয়েস্টিন হোটেলে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জমকালো অনুষ্ঠানে অন্যান্য গুনীজনদের মধ্যে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, কানাডিয়ান হাইকমিশনার বেনোইত প্রিফন্টেইন, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা এবং বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত, মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ সচিব মো. সোহরাব হোসাইনসহ দেশের খ্যাতিমান লেখক, সরকারি উচ্চ পর্যায়ের কর্মকর্তা, আইনজ্ঞ, বুদ্ধিজীবি, শিক্ষনুারাগী, মিডিয়া, ব্যক্তিত্বরা।

উপস্থিত গুনীজনদের প্রায় সবাই জানান, এই সল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়টি দেশের শিক্ষা ক্ষেত্রে যুগান্তকারী অবদান আনতে সক্ষম হয়েছে । এ বিশ্ববিদ্যালয়ে টিউটরিয়াল পদ্ধতিতে অধ্যায়ন, আন্তর্জাতিক ক্রেডিট ট্রান্সফার সুবিধা, দেশের নামি কোম্পানীগুলোর সঙ্গে চাকরির সমঝোতা এবং ছাত্র-ছাত্রীদের পর্যাপ্ত বৃত্তি প্রদানের মধ্য দিয়ে সহায়তা করে।

অন্যান্যদের মধ্যে বোর্ড অব ট্রাস্টিজের প্রধান উপদেষ্টা অধ্যাপক এম এ আরাফাত, সম্মানিত উপদেষ্টা এমেরিটাস অধ্যাপক ড. একে আজাদ চৌধুরী, নির্বাহী চেয়ারম্যান শাহনুল হাসান খান, এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, এফবিসিসিআই প্রেসিডেন্ট মো. শাইফুল ইসলাম মহিউদ্দিন, উপাচার্য্য অধ্যাপক ড. মো. মাহফুজুল ইসলাম, রেজিষ্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান সুবহানী (অব.), সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

(বিডি প্রেস রিলিস/৮ আগস্ট ২০১৮/এসএম)


LATEST POSTS
ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি এবং ওয়ানস্টপ সার্ভিস চালু ওয়ালটনের

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

আইসিএমএবির ‘বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড’ পেলো ইনডেক্স এগ্রো

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

শিশু প্রসাধনী নিয়ে বেবি কেয়ার এন্ড কমফোর্ট

Posted on ডিসেম্বর ৩rd, ২০২২

“বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপট: বাংলাদেশের মুক্তির উপায়” শীর্ষক বার্ষিক সম্মেলন

Posted on নভেম্বর ২৯th, ২০২২

সোনালী ব্যাংকের সঙ্গে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চুক্তি

Posted on নভেম্বর ২৯th, ২০২২

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ‘নগদ’

Posted on নভেম্বর ২৭th, ২০২২

নতুন মডেলের ফোরকে ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন

Posted on নভেম্বর ২৭th, ২০২২

ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো আরো একটি বোয়িং ৭৩৭-৮০০

Posted on নভেম্বর ২৭th, ২০২২

সর্বাধিক ছয়টি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on নভেম্বর ২২nd, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটলকে তারুণ্যের রঙে রাঙিয়ে দিলো স্কিটো

Posted on নভেম্বর ২২nd, ২০২২