Follow us

কল্যাণমুখী বেসিস গড়ে তোলা আমার অঙ্গীকার : দিদারুল আলম

Didarul Alam

নিজস্ব প্রতিবেদক :: ৩১ মার্চ অনুষ্ঠিত হবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নির্বাহী কমিটির ২০১৮-২০১৯ মেয়াদের নির্বাচন। এবারের নির্বাচনে নয়টি পদের জন্য ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তাদের মধ্যে শুটিং স্টার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দিদারুল আলম একজন। বেসিস নির্বাচন নিয়ে এবার কথা হয়েছে এই আইটি ব্যবসায়ীর সঙ্গে।

নির্বাচিত হলে কী করবেন? এমন প্রশ্নের জবাবে দিদারুল আলম বলেন বলেন, নির্বাচনে জয়ী হলে কিছু বিষয়ে গুরুত্ব সহকারে কাজ করতে চাই। সব মেম্বারের সঙ্গে মিলে বেসিসকে সবার জন্য করতে চাই। শুরুতেই যে কাজটি করতে চাই তা হলো, একটি মেম্বার ক্লাব করা ও মেম্বার স্কিল ট্রান্সফর্মেশন অ্যান্ড কোলাবোরেশন প্লাটফর্মের মাধ্যমে বেসিস সদস্যদের মধ্যে সমন্বয় বাড়ানো। যাতে করে একে অপরের ক্যাপাসিটি ডেভেলপমেন্টে কাজ করে এবং অপরচুনিটি ক্রিয়েটের মাধ্যমে শক্তিশালী সদস্যদের মাধ্যমে কল্যাণমুখী বেসিস গড়ে তোলার অঙ্গীকার নিয়ে সামনে আগানো যায়।

দিদারুল আলম জানান, সদস্য প্রতিষ্ঠানগুলোর জন্য এক্সেস টু ফান্ডের ব্যবস্থা করতে চান তিনি। যাতে প্রত্যেকটি প্রতিষ্ঠান স্বাবলম্বী হতে পারে। তিনি মনে করেন, সম্মিলিত শক্তিতেই বেসিসকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।

এই আইটি ব্যবসায়ী ইতিমধ্যে কাজ করেছেন বেসিসের ডিজিটাল মার্কেটিং স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান হিসেবে। আর এই দায়িত্ব পালন করতে গিয়ে সর্বাধিক মিটিং করেছেন এবং ডিজিটাল মিডিয়া বায়িংয়ের পলিসি উন্নয়নে কাজ করছেন। এ ছাড়া অ্যাপিকটা অ্যাওয়ার্ড অর্গানাইজিং এবং সফট এক্সপো অর্গানাইজিং কমিটিতেও কাজ করেছেন। সম্প্রতি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত চার দিনের ‘বেসিস সফটএক্সপো ২০১৮’-তেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন দিদারুল আলম। এই সফটএক্সপোতে বেশিরভাগ স্পন্সর জোগাড় করে দেন তিনি।

দিদারুল আলম বলেন, ভালোলাগার জায়গা থেকে কাজ করি আমি। আর সবসময় এ কাজ করে যেতে চাই। আমাকে বেসিসের সদস্যরা সব সময় পাবে। আমি নির্বাচিত হলে এ কাজগুলো আরও বড় পরিসরে করার সুযোগ পাব।

গুগল ডেভেলপার গ্রুপ বাংলা (জিডিজি বাংলা) ২০১৫ সালের শুরুতে গুগল ট্রান্সলেটে বাংলা শব্দ যোগ করার যে উদ্যোগ নিয়েছিল তাতে দিদারুল আলম নেতৃত্ব দিয়ে কাজটিকে আরও এগিয়ে নিয়েছিলেন। সারা বিশ্বে বাংলা ভাষাকে ছড়িয়ে দিতে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। ‘টিম হরাইজন’ প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বীতা করছে দিদারুল আলম।

(বিডি প্রেস রিলিস/২১ মার্চ/এসএম)


LATEST POSTS
কেনাকাটায় স্বাচ্ছন্দ্য দিতে ‘সারা’ দিচ্ছে ৫০% মূল্যছাড়

Posted on আগস্ট ১১th, ২০২২

ওয়ালটনের তৈরি সিসিটিভি সিস্টেমের পণ্যের উদ্বোধন

Posted on আগস্ট ৯th, ২০২২

বঙ্গমাতার জন্মদিনে ২৫০০ নারীর ‘উপায়’ অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীর উপহার

Posted on আগস্ট ৯th, ২০২২

দারাজের শপাম্যানিয়া ক্যাম্পেইনে ক্রেতাদের জন্য দারুণ সব ডিল

Posted on আগস্ট ৯th, ২০২২

ঢাকা-ব্যাংকক রুটে পুনরায় ফ্লাইট চালাবে ইউএস বাংলা

Posted on আগস্ট ৭th, ২০২২

জেক্সকা হেলথকেয়ার কমপ্লেক্সকে আইপিডিসি’র ৩ লাখ টাকার অনুদান

Posted on আগস্ট ৭th, ২০২২

‘অর্জন ও বিজয়োল্লাস’-এর বিজয়ী ডিএসওদের সম্মাননা প্রদান করল ‘নগদ’

Posted on আগস্ট ৭th, ২০২২

বাংলালিংকের আয় বেড়েছে

Posted on আগস্ট ৬th, ২০২২

ডাইকিন এসি নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করলো জিবিইএস এশিয়া

Posted on আগস্ট ৬th, ২০২২

ইস্কাটনে ডোমিনোজ পিৎজা’র ১১তম স্টোর উদ্বোধন

Posted on আগস্ট ৪th, ২০২২