Follow us

ঢাবি মার্কেটিং বিভাগে আধুনিক কম্পিউটার ল্যাব উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক :: ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগে আধুনিক কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান এই ল্যাবের উদ্বোধন করেন। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মিজানুর রহমানসহ বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এই ল্যাবে ৩৮টি ‘কোর-আই সেভেন’ কম্পিউটার, একটি প্রজেক্টর, আসবাবপত্রসহ কম্পিউটারের অভ্যন্তরীণ ও বাহ্যিক নকশা করা হয়েছে। ল্যাবটিতে শিক্ষার্থীরা কম্পিউটার সংশ্লিষ্ট সব ধরনের ব্যবহারিক কাজ স্বল্প সময়ে করতে সক্ষম হবে। বিভাগের সাবেক শিক্ষার্থী আব্দুল্লাহ-হিল রাকিব এর কোম্পনি ‘টিম’ এই ল্যাবের অর্থায়ন করেছে। ল্যাবটির জন্য ব্যয় হয়েছে প্রায় ৩০ লাখ টাকা। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তার উদ্বোধনী বক্তব্যে এই নতুন কম্পিউটার ল্যাব যথাযথ সদ্ব্যবহারের জন্য বিভাগীয় শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, এই ল্যাব থেকে বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থীরা তাদের লেখাপড়া ও গবেষণায় অনেক উপকৃত হবে। দেশের ব্যবসায় শিক্ষা প্রসারেও এ ল্যাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

ল্যাবের বিষয়ে বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মিজানুর রহমান বলেন, ‘দায়িত্বগ্রহণের পর বিভাগের মানসম্মত পাঠদান নিশ্চিত করার লক্ষ্যে অনেকগুলো পদক্ষেপের মধ্যে একটি পদক্ষেপ ছিল ছাত্রদের ব্যবহারের জন্য বিভাগীয় কম্পিউটার ল্যাবের আধুনিকীকরণ। এই ল্যাবে শিক্ষার্থীরা দক্ষতার সঙ্গে কম্পিউটার সংশ্লিষ্ট কাজ করতে পারবে। বিশ্বায়নের যুগে বিভাগের ছাত্ররা যাতে আন্তর্জাতিক মানের কম্পিউটার জ্ঞান অর্জন করতে পারে এটি তারই একটি প্রয়াস। ল্যাবের আধুনিকীকরণের জন্য আমি বিশেষভাবে বিভাগের ছাত্র আব্দুল্লাহ-হিল রাকিব যিনি ‘টিম’ এর সত্বাধিকারী তার কাছে কৃতজ্ঞ।’

বিভাগের শিক্ষকরা জানান, অধ্যাপক ড. মো. মিজানুর রহমান চলতি বছরের জানুয়ারি মাসে চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর বেশ কিছু উদ্যোগ হাতে নেন। এর মধ্যে বিভাগের কম্পিউটার ল্যাবের আধুনিকীকরণ ছিল অন্যতম।

বিডি প্রেস রিলিস/ ১০ এপ্রিল ২০১৯/এমএম


LATEST POSTS
কেনাকাটায় স্বাচ্ছন্দ্য দিতে ‘সারা’ দিচ্ছে ৫০% মূল্যছাড়

Posted on আগস্ট ১১th, ২০২২

ওয়ালটনের তৈরি সিসিটিভি সিস্টেমের পণ্যের উদ্বোধন

Posted on আগস্ট ৯th, ২০২২

বঙ্গমাতার জন্মদিনে ২৫০০ নারীর ‘উপায়’ অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীর উপহার

Posted on আগস্ট ৯th, ২০২২

দারাজের শপাম্যানিয়া ক্যাম্পেইনে ক্রেতাদের জন্য দারুণ সব ডিল

Posted on আগস্ট ৯th, ২০২২

ঢাকা-ব্যাংকক রুটে পুনরায় ফ্লাইট চালাবে ইউএস বাংলা

Posted on আগস্ট ৭th, ২০২২

জেক্সকা হেলথকেয়ার কমপ্লেক্সকে আইপিডিসি’র ৩ লাখ টাকার অনুদান

Posted on আগস্ট ৭th, ২০২২

‘অর্জন ও বিজয়োল্লাস’-এর বিজয়ী ডিএসওদের সম্মাননা প্রদান করল ‘নগদ’

Posted on আগস্ট ৭th, ২০২২

বাংলালিংকের আয় বেড়েছে

Posted on আগস্ট ৬th, ২০২২

ডাইকিন এসি নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করলো জিবিইএস এশিয়া

Posted on আগস্ট ৬th, ২০২২

ইস্কাটনে ডোমিনোজ পিৎজা’র ১১তম স্টোর উদ্বোধন

Posted on আগস্ট ৪th, ২০২২