Follow us

কক্সবাজারে যাত্রা শুরু করলো উবার

 

নিজস্ব প্রতিবেদক :: বিশ্বের সবচেয়ে বড় অন-ডিম্যান্ড রাইডশেয়ারিং কোম্পানি উবার, আজ পর্যটকদের শহর কক্সবাজারে যাত্রা শুরু করলো। ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের পর কক্সবাজার বাংলাদেশের ৪র্থ শহর যেখানে এখন থেকে উবার ব্যবহার করা যাবে। যাত্রীরা উবার অ্যাপ ডাউনলোড করার মাধ্যমে উবার এক্সএল এবং মটো সার্ভিস ব্যবহার করতে পারবেন।যাত্রীদের সাশ্রয়ী, নির্ভরযোগ্য ও সহজলভ্য যাতায়াত ব্যবস্থা এবং চালকদের জন্য পর্যাপ্ত উপার্জন নিশ্চিত করার লক্ষ্যে কক্সবাজারে যাত্রা শুরু করেছে উবার।

উবারের বাংলাদেশ ও পূর্ব ভারতের প্রধান রাতুল ঘোষ বলেন, “বাংলাদেশের পর্যটন শিল্পের প্রাণকেন্দ্রে আমাদের যাত্রা শুরু করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। ইনানী বা রামু, এখন শহরবাসী ও পর্যটকরা যাতায়াতের জন্য সাশ্রয়ী ও নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে উবার বেছে নিতে পারবেন। আর চালকেরা পাবেন স্বাধীনভাবে কাজ করার ও পর্যাপ্ত উপার্জনের সুযোগ। ২০১৯ সালে ৭৬টি দেশের পর্যটকরা বাংলাদেশে উবার ব্যবহার করেছেন। আমরা এই নতুন শহরের সম্ভাবনার ব্যাপারে আশাবাদী এবং তার সাথে আমরা এটিও আশা করছি যে শহরবাসী এবং পর্যটকেরা আমাদের সাদরে গ্রহণ করবেন।”

ট্রিপের আগে, ট্রিপ চলাকালীন সময়ে এবং ট্রিপ শেষ হওয়ার পরে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে উবারের বেশ কিছু সেফটি প্রোডাক্ট রয়েছে। যাত্রীদের সরাসরি আইন প্রয়োগকারী সংস্থার সাথে যুক্ত করে দেয়ার জন্য রয়েছে একটি ইমার্জেন্সি নম্বর, ইন-অ্যাপ সেফটি টুলকিট এবং একটি কমিউনিটি গাইডলাইন যা পারস্পরিক সম্মান বজায় রাখতে অ্যাপে চালক ও যাত্রীদের প্রত্যাশিত আচরণের ধারণা দেয়। এছাড়াও উবারের রয়েছে একটি সার্বক্ষণিক সেফটি রেসপন্স টিম এবং একটি ল’ এনফোর্সমেন্ট রেসপন্স টিম, যারা যাত্রা পরবর্তী সময়ে চালক ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে সবসময় কাজ করে যায় এবং যেকোনো গুরুত্বপূর্ণ সময়ে পুলিশকে প্রয়োজনীয় তথ্য প্রদান করে সহায়তা করে থাকে।

যেভাবে উবার ব্যবহার করবেন:
অ্যাপ ডাউনলোড – অ্যাপ স্টোর বা গুগল প্লে থেকে আপনার স্মার্টফোনের জন্য উবার অ্যাপ ডাউনলোড করুন এবং অ্যাপে আপনার অ্যাকাউন্ট খুলুন।

রাইড রিকোয়েস্ট – আপনার গন্তব্যস্থলটি লিখুন এবং রাইড অপশন নির্বাচন করুন। আপনি সবসময়ই আপনার ট্রিপের সম্ভাব্য ভাড়া দেখতে পাবেন।

রাইড উপভোগ – আপনার যাত্রার শুরুতেই আপনার চালকের ছবি ও গাড়ির বিবরণ পেয়ে যাবেন এবং আপনার চালককে ম্যাপে ট্র্যাক করতে পারবেন।

বিডি প্রেসরিলিস /১২ ফেব্রুয়ারি ২০২০ /এমএম


LATEST POSTS
ক্লেমনের উদ্যোগে বাড়ির ছাদে খেলার মাঠ ও বাগান

Posted on সেপ্টেম্বর ১৯th, ২০২০

রবিশপে আইফোনে ১০ হাজার টাকা পর্যন্ত ছাড়

Posted on সেপ্টেম্বর ১৯th, ২০২০

কোভিড টেস্টের ফি দেওয়া যাচ্ছে একমাত্র ‘নগদ’-এ

Posted on সেপ্টেম্বর ১৯th, ২০২০

নচ ডিসপ্লের ডুয়াল ক্যামেরার নতুন ওয়ালটন ফোন

Posted on সেপ্টেম্বর ১৯th, ২০২০

গার্ডিয়ান লাইফের লিড প্লাটিনাম সার্টিফিকেট অর্জন

Posted on সেপ্টেম্বর ১৮th, ২০২০

চমকপ্রদ এফ সেভেন্টিন প্রো-র ফার্স্ট বিক্রি শুরু করলো অপো

Posted on সেপ্টেম্বর ১৭th, ২০২০

বন্যার্ত মানুষের সহায়তায় হুয়াওয়ে

Posted on সেপ্টেম্বর ১৭th, ২০২০

করোনায় মাতৃসেবা নিয়ে মানুষের পাশে মা-টেলিহেলথ সেন্টার

Posted on সেপ্টেম্বর ১৭th, ২০২০

ইবিএল চালু করল Bangla QR Payment

Posted on সেপ্টেম্বর ১৭th, ২০২০

প্রথমবারের মতো সম্পূর্ণভাবে বাংলাদেশে টিভিসি তৈরি করেছে অপো

Posted on সেপ্টেম্বর ১৬th, ২০২০