Follow us

ওয়ালটন ল্যাপটপে মুগ্ধ শিক্ষার্থীরা

ওয়ালটন ল্যাপটপে মুগ্ধ শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক :: রাজধানীর সেন্ট জোসেফ স্কুলে অনুষ্ঠিত হল গণিত অলিম্পিয়াড ‘জোসেফাইট ম্যাথ ম্যানিয়া’। গত ১২ এবং ১৩ অক্টোবর অনুষ্ঠিত ওই প্রতিযোগিতায় কো-স্পন্সর ছিল দেশীয় কম্পিউটার পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। এতে শিক্ষার্থীদের নজর কেড়েছে ওয়ালটনের ল্যাপটপ এবং কম্পিউটারের বিভিন্ন অ্যাক্সেসরিজ। ওয়ালটন ল্যাপটপের ডিজাইন ও পারফরমেন্সে মুগ্ধ হয়েছেন শিক্ষার্থীরা।

জোসেফাইট ম্যাথ ক্লাবের আয়োজনে দুই দিনব্যাপী এই প্রতিযোগিতায় রাজধানীর বিভিন্ন স্কুল ও কলেজের দুই সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেন। শিক্ষার্থীদের জন্য গণিত অলিম্পিয়াড, আইটি কুইজ, সুডোকু, ডিজিটাল প্রেজেন্টেশন, রুবিক কিউব ইত্যাদি বিষয়ে প্রতিযোগিতা ছিল। ওয়ালটনের পক্ষ থেকে ডিজিটাল প্রেজেন্টেশনে বিজয়ী শিক্ষার্থীদের বিশেষ উপহার দেয়া হয়।

প্রতিযোগিতার শেষ দিনে বিশেষ অতিথি হিসেবে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী, অভিনেত্রী শাহনাজ খুশি এবং অভিনেতা ও নাট্যকার বৃন্দাবন দাশ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সেন্ট জোসেফ স্কুলের প্রিন্সিপাল ব্রাদার রবি পিউরিফিকেশন সিএসসি, ভাইস প্রিন্সিপাল ব্রাদার সুব্রত রোজারিও সিএসসি এবং জোসেফাইট ম্যাথ ক্লাবের প্রধান মডারেটর স্বপন কুমার বিশ্বাস।

ম্যাথ ম্যানিয়ার পুরোটা সময় জুড়ে ওয়ালটন ল্যাপটপ স্টলে শিক্ষার্থীদের ব্যাপক উপস্থিতি ছিল। তারা ওয়ালটন ল্যাপটপ হাতে নিয়ে দেখেন। আকর্ষণীয় ডিজাইন এবং উচ্চমানের ওয়ালটন ল্যাপটপ, কি-বোর্ড, মাউস, পেন ড্রাইভসহ বিভিন্ন প্রযুক্তিপণ্য দেখে তারা অভিভূত হন। ওয়ালটন দেশেই এসব প্রযুক্তিপণ্য তৈরি করছে জেনে তারা আশ্চর্য হন। ওয়ালটনের তৈরি উচ্চমানের এসব প্রযুক্তিপণ্য সাশ্রয়ী মূল্য ও কিস্তি ছাড়াও শিক্ষার্থীদের জন্য বিশেষ সুবিধায় কেনার সুযোগ আছে জেনে তারা আনন্দিত হন।

ওয়ালটন কর্তৃপক্ষ জানায়, ল্যাপটপ ক্রয়ে শিক্ষার্থীদের বিশেষ সুবিধা দিচ্ছেন তারা। ওয়ালটন প্লাজা এবং ব্র্যান্ড আউটলেট থেকে মাত্র ২০ শতাংশ ডাউনপেমেন্ট দিয়ে জিরো ইন্টারেস্টে ৩ মাসের কিস্তিতে শিক্ষার্থীরা যেকোনো মডেলের ওয়ালটন ল্যাপটপ কিনতে পারেন।

জানা যায়, বর্তমানে বাজারে রয়েছে ২০ মডেলের ওয়ালটন ল্যাপটপ। দুই বছরের ওয়ারেন্টিসহ যেগুলোর দাম ১৯ হাজার ৯৯০ টাকা থেকে ৭৯ হাজার ৯৫০ টাকার মধ্যে। এছাড়া রয়েছে ১৩ মডেলের ওয়ালটন ডেস্কটপ পিসি। ৩ বছরের ওয়ারেন্টিসহ যেগুলোর দাম ২৩ হাজার ৫৫০ টাকা থেকে ৪৪ হাজার ৯৯০ টাকা। দুই মডেলের মনিটরের একটির দাম ১৩ হাজার ৯৯০ টাকা। অন্যটির মূল্য ৮ হাজার ৫৫০ টাকা।

অন্যদিকে, ওয়ালটনের রয়েছে ২৬ মডেলের গেমিং ও স্ট্যান্ডার্ড অপটিক্যাল মাউস। দাম মাত্র ১৯৫ টাকা থেকে ৭৫০ টাকার মধ্যে। সব ধরনের ওয়ালটন মাউসে রয়েছে ৬ মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি। আছে ১৫ মডেলের ওয়ালটন গেমিং এবং স্ট্যান্ডার্ড কিবোর্ড। এগুলোর দাম ২৪০ থেকে ৯৫০ টাকার মধ্যে। সব ধরনের ওয়ালটনের কিবোর্ডেও রয়েছে ৬ মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি।

এছাড়াও ওয়ালটনের কম্পিউটার অ্যাক্সেসরিজে রয়েছে বিভিন্ন ধরনের পেন ড্রাইভ। ১৬ জিবি পেন ড্রাইভের মূল্য ৫৭০ টাকা থেকে ৮৯০ টাকার মধ্যে। আর ৩২ জিবির মূল্য ৭৯০ থেকে ১ হাজার ৩৯০ টাকার মধ্যে।

বিডি প্রেস রিলিস/১৮ অক্টোবর ২০১৮/এসএম


LATEST POSTS
কানস লায়নস এ ৩টি পুরস্কার জিতলো গ্রে, ঢাকা

Posted on জুন ২৪th, ২০১৯

ফোরজি সেবার মান উন্নয়নে এরিকসন অটোমেটিক শেয়ার্ড ক্যারিয়ার স্থাপন রবির

Posted on জুন ২৪th, ২০১৯

শেষ হলো আইএলও বাংলাদেশের দক্ষতা প্রশিক্ষণ প্রকল্প

Posted on জুন ২৪th, ২০১৯

চীন থেকে পণ্য এনে দিবে ডোরপিং

Posted on জুন ২৪th, ২০১৯

৪ জুলাই থেকে ঢাকায় স্মার্টফোন মেলা

Posted on জুন ২৩rd, ২০১৯

হুয়াওয়ের স্মার্ট ওয়াচ জিটি বিক্রিতে রেকর্ড

Posted on জুন ২৩rd, ২০১৯

আরও ৪ শীর্ষস্থানীয় গার্মেন্টস তাদের কর্মীদের বেতন দেবে বিকাশে

Posted on জুন ২৩rd, ২০১৯

বাজারে স্যামসাংয়ের নতুন ট্যাব

Posted on জুন ২৩rd, ২০১৯

অভিনয় শিল্পী সংঘের সভাপতি সেলিম, সম্পাদক নাসিম

Posted on জুন ২২nd, ২০১৯

র‌্যাম ও মেমোরি কার্ড বাজারে ছাড়ল ওয়ালটন

Posted on জুন ২২nd, ২০১৯