Follow us

ওয়ালটনের সাশ্রয়ী মূল্যের নতুন ৪জি ফোন বাজারে

নিজস্ব প্রতিবেদক :: সাশ্রয়ী মূল্যের নতুন স্মার্টফোন বাজারে ছেড়েছে প্রযুক্তিপণ্যের দেশীয় নির্মাতা ওয়ালটন। ‘প্রিমো এফনাইন’ মডেলের ওই ফোনটি চতুর্থ প্রজন্ম বা ফোরজি নেটওয়ার্ক সমর্থিত। সাইয়ান, অক্সফোর্ড ব্লু এবং রেড, এই তিনটি ভিন্ন রঙের আকর্ষণীয় ডিজাইনের হ্যান্ডসেটির দাম মাত্র ৫,১৯৯ টাকা।

ওয়ালটন সেল্যুলার ফোন বিক্রয় বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, সব শ্রেণীর ক্রেতার ক্রয়ক্ষমতা বিবেচনায় ‘প্রিমো এফনাইন’ ফোনটির কনফিগারেশন এবং দাম নির্ধারণ করা হয়েছে। হ্যান্ডসেটটির প্রয়োজনীয় গতি নিশ্চিতে ব্যবহৃত হয়েছে ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর, ১ গিগাবাইট ডিডিআর৩ র‌্যাম, পাওয়ার ভিআর জিই৮১০০ গ্রাফিক্স। প্রয়োজনীয় ফাইল সংরক্ষণে আছে ১৬ গিগাবাইট ইন্টারন্যাল স্টোরেজ। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

এতে ব্যবহৃত হয়েছে ৫.৪৫ ইঞ্চির ১৮:৯ রেশিওর ফুল ভিউ ডিসপ্লে। ফলে ইন্টারনেট ব্রাউজিং, গেম খেলা কিংবা ভিডিও দেখায় ব্যবহারকারী পাবেন অনন্য অভিজ্ঞতা। ফোনটির উভয় পাশে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত বিএসআই ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামেরার বিশেষ ফিচারের মধ্যে রয়েছে অটো মোড, ম্যানুয়াল মোড, পোরট্রেইট, ডিজিটাল জুম, বিউটি, কালার ইফেক্ট, টাইম ল্যাপস, টাচ শট, জিও ট্যাগিং, এন্টি-ফ্লিকার, ফ্রন্ট মিরর ইত্যাদি। পেছনের ক্যামেরায় ফুল এইচডি এবং সামনের ক্যামেরায় এইচডি ভিডিও ধারণ করা যাবে।

অ্যান্ড্রয়েড ৯ পাই (গো এডিশন) পরিচালিত স্মার্টফোনটির সারা দিনের পাওয়ার ব্যাক-আপের জন্য রয়েছে ২৫০০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি। উভয় সিমে ফোরজি সাপোর্টেড ডিভাইসটির কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ, ল্যান হটস্পট, ওটিএ ও মাইক্রো ইউএসবি সুবিধা, জিপিএস, এ-জিপিএস, প্রোক্সিমিটি, এক্সিলারোমিটার (থ্রিডি) ইত্যাদি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক ও রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও। অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে নোটিফিকেশন লাইট, অ্যাডাপটিভ ব্যাটারি, লাইট/ডার্ক থিম, ওয়ান-হ্যান্ড মোড, স্পিড বুস্টার, জেসচার নেভিগেশন ইত্যাদি।

বাংলাদেশে তৈরি এই স্মার্টফোনে ক্রেতারা পাবেন বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা। স্মার্টফোন কেনার ৩০ দিনের মধ্যে ত্রুটি ধরা পড়লে ফোনটি পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেয়া হবে। এছাড়াও, ১০১ দিনের মধ্যে প্রায়োরিটি বেসিসে ৪৮ ঘন্টার মধ্যে ক্রেতা বিক্রয়োত্তর সেবা পাবেন। তাছাড়া, স্মার্টফোনে এক বছরের এবং ব্যাটারি ও চার্জারে ছয় মাসের বিক্রয়োত্তর সেবা তো থাকছেই।

উল্লেখ্য, দেশের সব ওয়ালটন প্লাজা এবং ব্র্যান্ড ও রিটেইল আউটলেটে রয়েছে কিস্তি এবং ইএমআই সুবিধায় ফোন কেনার সুযোগ। সর্বোত্তম বিক্রয়োত্তর সেবার জন্য রয়েছে দেশব্যাপী বিস্তৃত সার্ভিস নেটওয়ার্ক।

বিডি প্রেসরিলিস / ১৬ সেপ্টেম্বর ২০১৯ /এমএম


LATEST POSTS
বেসরকারি পর্যায়ে প্রথম ‘এসডিজি প্রতিবেদন’ প্রকাশ

Posted on ফেব্রুয়ারী ২৩rd, ২০২০

ভাষা শহীদদের প্রতি রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on ফেব্রুয়ারী ২২nd, ২০২০

দুবাইয়ে প্রাণ’র আমদানিকারক সম্মেলন অনুষ্ঠিত

Posted on ফেব্রুয়ারী ২২nd, ২০২০

দেশে প্রথম বেসরকারি বিটুমিন প্ল্যান্ট উদ্বোধন

Posted on ফেব্রুয়ারী ২২nd, ২০২০

সিটি ব্যাংক ও টিভিএসের চুক্তি স্বাক্ষর

Posted on ফেব্রুয়ারী ২২nd, ২০২০

বগুড়ায় ইসলামী ব্যাংকের উন্নয়ন সম্মেলন

Posted on ফেব্রুয়ারী ২১st, ২০২০

‘অপো এফ১৫’ ৫ মিনিট চার্জে কথা বলা যাবে ২ ঘণ্টা

Posted on ফেব্রুয়ারী ২১st, ২০২০

পুরনো পণ্য কেনার অনলাইন প্ল্যাটফর্ম সোয়্যাপ চালু

Posted on ফেব্রুয়ারী ২১st, ২০২০

সাভারে হুয়াওয়ের নতুন ব্র্যান্ডশপ উদ্বোধন

Posted on ফেব্রুয়ারী ২১st, ২০২০

আমেরিকায় স্মার্টফোন রপ্তানি করছে ওয়ালটন

Posted on ফেব্রুয়ারী ২১st, ২০২০