Follow us

ওয়ালটনের ক্রিটেকে শুভ সূচনা

Tech Cricket

নিজস্ব প্রতিবেদক :: জনির অলরাউন্ড নৈপুণ্যে কর্পোরেট ‘ক্রিটেক’ টি-টেন টুর্নামেন্টে জয় দিয়ে শুভ সূচনা করেছে ওয়ালটন ডিজি-টেক ক্রিকেট দল। জয়ের জন্য ওয়ালটন ডিজি-টেকের ১২ বলে প্রয়োজন ১ রান। হাফ সেঞ্চুরি করতে জনি সোমেরও দরকার ঠিক ১ রানই। শামসুল ইসলামের মিডল স্টাম্পের বলটা সিলি মিড অনে ঠেলে জনি নিলেন সিঙ্গেল। তাতে দলের জয়ের সঙ্গে জনিরও হলো হাফ সেঞ্চুরি। উদয় হাকিমের নেতৃত্বাধীন দলটি নিজেদের প্রথম ম্যাচে আজকের ডিলকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে। মাত্র ২০ বলে অপরাজিত ৫০ রানের টর্নেডো ইনিংস খেলে ওয়ালটনের জয়ের নায়ক জনি সোম। পাশাপাশি হাত ঘুরিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন তিনিই।

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল মাঠে শনিবার সকালে টস জিতে ব্যাট করতে নেমেছিল আজকের ডিল। বোলিংয়ে ওয়ালটনের শুরুটা হয় দুর্দান্ত। ইনিংসের দ্বিতীয় বলেই অনিক সেনের স্টাম্প উপড়ে দেন জনি। স্কোরবোর্ডে কোনো রান জমার করার আগেই আজকের ডিল হারায় ১ উইকেট। নিজের পরের ওভারে এসে আরেক ওপেনার আলমগীরকেও সাজঘরের পথ দেখান জনি। তখন ১৮ রানেই আজকের ডিলের নেই ২ উইকেট।

তৃতীয় উইকেটে ৩৪ রানের জুটি গড়েছিলেন রফিকুল ইসলাম রনি ও জিলন মিয়াঁ। ষষ্ঠ ওভারে পরপর দুই বলে দুজনকেই হারায় আজকের ডিল। উইকেটকিপার সাজ্জাদ হোসেনের সরাসরি থ্রোয়ে রান আউট হওয়ার আগে ৮ বলে ২ ছক্কা ও এক চারে ইনিংস সর্বোচ্চ ১৯ রান করেন জিলন। ১৭ রান করা রনিকে বোল্ড করেন রাসেল খান।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারানো আজকের ডিল মোস্তফা কামালের ১৫ ও শামসুলের ১০ রানের সুবাদে নির্ধারিত ১০ ওভারে ৭ উইকেট হারিয়ে করতে পারে ৯২ রান। ৩ ওভারে ২০ রানে ৩ উইকেট নিয়ে ওয়ালটনের সেরা বোলার জনি। রাসেল ও আবদুল্লাহ আল মামুন নেন একটি করে উইকেট। তবে উইকেটকিপার সাজ্জাদের নাম আলাদা করে বলতেই হয়। সরাসরি থ্রোয়ে দুটি রান আউট, দুটি ক্যাচ ও একটি স্টাম্পিং করেন সাজ্জাদ।

লক্ষ্য তাড়ায় ওয়ালটনের শুরুটা অবশ্য ভালো হয়নি। দ্বিতীয় ওভারেই ৮ রান করে অনিকের বলে বোল্ড হন আবদুল্লাহ আল মামুন। আরেক ওপেনার সাহেল মিয়াঁও বেশিক্ষণ টেকেননি। শামসুলকে ওড়াতে গিয়ে অনিকের দুর্দান্ত এক ক্যাচে ফেরেন ২ রান করে। ২০ রানেই দুই ওপেনারকে হারায় ওয়ালটন।

এরপর দ্রুতই ফিরেছেন জহিরুল ইসলাম জুয়েল আর সাজ্জাদ। সিদ্ধার্থের দুর্দান্ত ক্যাচে ফেরার আগে জুয়েল ৫ বলে ২ ছক্কায় করেন ১২। ১ রান করে অনিকের বলে আলমগীরকে সহজ ক্যাচ দিয়ে ফেরেন সাজ্জাদ। ৪ ওভারের মধ্যে ৩১ রানে ৪ উইকেট হারিয়ে তখন বেশ চাপে ওয়ালটন। তবে সেই চাপকে তুড়ি মেরে উড়িয়ে দেন জনি। তার ঝোড়ো ব্যাটিংয়ে ওয়ালটন বাকি পথটা পেরিয়ে যায় সহজেই। রাহাতুল ইসলাম নাজেলের সঙ্গে জনির অবিচ্ছিন্ন ৬২ রানের জুটিতে ওয়ালটন ম্যাচ জিতেছে ১১ বল বাকি থাকতেই। ২০ বলে ৫ চার ও ৪ ছক্কায় অপরাজিত ৫০ রানের বিস্ফোরক ইনিংসটি সাজান জনি। ১০ বলে এক ছক্কায় ১০ রানে অপরাজিত ছিলেন নাজেল।

দেশের ১৬ আইটি প্রতিষ্ঠান নিয়ে শুক্রবার থেকে শুরু হয়েছে করপোরেট ‘ক্রিটেক’ টি-টেন টুর্নামেন্টের প্রথম আসর। এই টুর্নামেন্ট আয়োজন করেছে ‘শিখবে সবাই’। ১৬টি প্রতিষ্ঠান চারটি গ্রুপে ভাগ হয়ে নক আউট টুর্নামেন্টে অংশ নিয়েছে। প্রতি গ্রুপের শীর্ষ দুই দল উঠবে কোয়ার্টার ফাইনালে। এরপর হবে সেমিফাইনাল ও ফাইনাল।

(বিডি প্রেস রিলিস/২৪ মার্চ/এসএম)


LATEST POSTS
ঢাকায় অনারের আরোও নতুন দুটি আউটলেট

Posted on এপ্রিল ৬th, ২০২৪

স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on মার্চ ২৬th, ২০২৪

মিনিস্টার গ্রুপ-ফরাজী হাসপাতালের মাঝে সমঝোতা

Posted on মার্চ ২৬th, ২০২৪

লাইজলের বিশেষ ক্যাম্পেইন

Posted on মার্চ ২৬th, ২০২৪

আইডিপি এডুকেশনের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি

Posted on মার্চ ২৫th, ২০২৪

চলতি মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন

Posted on মার্চ ২৪th, ২০২৪

১৯ এপ্রিল থেকে চেন্নাই রুটে ইউএস-বাংলার ফ্লাইট বৃদ্ধি

Posted on মার্চ ২৪th, ২০২৪

ঈদ উপলক্ষে বায়োজিনে স্কিনকেয়ারে চলছে ৭৫% পর্যন্ত ছাড়

Posted on মার্চ ২৪th, ২০২৪

উৎসবের আলিঙ্গনে ‘সারা’র ঈদ পোশাকের আয়োজন

Posted on মার্চ ২৪th, ২০২৪

নওগাঁয় দুটি হারল্যান স্টোর উদ্বোধন করলেন অপু-ইমন

Posted on মার্চ ৮th, ২০২৪