Follow us

ওয়ালটনের ক্রিটেকে শুভ সূচনা

Tech Cricket

নিজস্ব প্রতিবেদক :: জনির অলরাউন্ড নৈপুণ্যে কর্পোরেট ‘ক্রিটেক’ টি-টেন টুর্নামেন্টে জয় দিয়ে শুভ সূচনা করেছে ওয়ালটন ডিজি-টেক ক্রিকেট দল। জয়ের জন্য ওয়ালটন ডিজি-টেকের ১২ বলে প্রয়োজন ১ রান। হাফ সেঞ্চুরি করতে জনি সোমেরও দরকার ঠিক ১ রানই। শামসুল ইসলামের মিডল স্টাম্পের বলটা সিলি মিড অনে ঠেলে জনি নিলেন সিঙ্গেল। তাতে দলের জয়ের সঙ্গে জনিরও হলো হাফ সেঞ্চুরি। উদয় হাকিমের নেতৃত্বাধীন দলটি নিজেদের প্রথম ম্যাচে আজকের ডিলকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে। মাত্র ২০ বলে অপরাজিত ৫০ রানের টর্নেডো ইনিংস খেলে ওয়ালটনের জয়ের নায়ক জনি সোম। পাশাপাশি হাত ঘুরিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন তিনিই।

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল মাঠে শনিবার সকালে টস জিতে ব্যাট করতে নেমেছিল আজকের ডিল। বোলিংয়ে ওয়ালটনের শুরুটা হয় দুর্দান্ত। ইনিংসের দ্বিতীয় বলেই অনিক সেনের স্টাম্প উপড়ে দেন জনি। স্কোরবোর্ডে কোনো রান জমার করার আগেই আজকের ডিল হারায় ১ উইকেট। নিজের পরের ওভারে এসে আরেক ওপেনার আলমগীরকেও সাজঘরের পথ দেখান জনি। তখন ১৮ রানেই আজকের ডিলের নেই ২ উইকেট।

তৃতীয় উইকেটে ৩৪ রানের জুটি গড়েছিলেন রফিকুল ইসলাম রনি ও জিলন মিয়াঁ। ষষ্ঠ ওভারে পরপর দুই বলে দুজনকেই হারায় আজকের ডিল। উইকেটকিপার সাজ্জাদ হোসেনের সরাসরি থ্রোয়ে রান আউট হওয়ার আগে ৮ বলে ২ ছক্কা ও এক চারে ইনিংস সর্বোচ্চ ১৯ রান করেন জিলন। ১৭ রান করা রনিকে বোল্ড করেন রাসেল খান।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারানো আজকের ডিল মোস্তফা কামালের ১৫ ও শামসুলের ১০ রানের সুবাদে নির্ধারিত ১০ ওভারে ৭ উইকেট হারিয়ে করতে পারে ৯২ রান। ৩ ওভারে ২০ রানে ৩ উইকেট নিয়ে ওয়ালটনের সেরা বোলার জনি। রাসেল ও আবদুল্লাহ আল মামুন নেন একটি করে উইকেট। তবে উইকেটকিপার সাজ্জাদের নাম আলাদা করে বলতেই হয়। সরাসরি থ্রোয়ে দুটি রান আউট, দুটি ক্যাচ ও একটি স্টাম্পিং করেন সাজ্জাদ।

লক্ষ্য তাড়ায় ওয়ালটনের শুরুটা অবশ্য ভালো হয়নি। দ্বিতীয় ওভারেই ৮ রান করে অনিকের বলে বোল্ড হন আবদুল্লাহ আল মামুন। আরেক ওপেনার সাহেল মিয়াঁও বেশিক্ষণ টেকেননি। শামসুলকে ওড়াতে গিয়ে অনিকের দুর্দান্ত এক ক্যাচে ফেরেন ২ রান করে। ২০ রানেই দুই ওপেনারকে হারায় ওয়ালটন।

এরপর দ্রুতই ফিরেছেন জহিরুল ইসলাম জুয়েল আর সাজ্জাদ। সিদ্ধার্থের দুর্দান্ত ক্যাচে ফেরার আগে জুয়েল ৫ বলে ২ ছক্কায় করেন ১২। ১ রান করে অনিকের বলে আলমগীরকে সহজ ক্যাচ দিয়ে ফেরেন সাজ্জাদ। ৪ ওভারের মধ্যে ৩১ রানে ৪ উইকেট হারিয়ে তখন বেশ চাপে ওয়ালটন। তবে সেই চাপকে তুড়ি মেরে উড়িয়ে দেন জনি। তার ঝোড়ো ব্যাটিংয়ে ওয়ালটন বাকি পথটা পেরিয়ে যায় সহজেই। রাহাতুল ইসলাম নাজেলের সঙ্গে জনির অবিচ্ছিন্ন ৬২ রানের জুটিতে ওয়ালটন ম্যাচ জিতেছে ১১ বল বাকি থাকতেই। ২০ বলে ৫ চার ও ৪ ছক্কায় অপরাজিত ৫০ রানের বিস্ফোরক ইনিংসটি সাজান জনি। ১০ বলে এক ছক্কায় ১০ রানে অপরাজিত ছিলেন নাজেল।

দেশের ১৬ আইটি প্রতিষ্ঠান নিয়ে শুক্রবার থেকে শুরু হয়েছে করপোরেট ‘ক্রিটেক’ টি-টেন টুর্নামেন্টের প্রথম আসর। এই টুর্নামেন্ট আয়োজন করেছে ‘শিখবে সবাই’। ১৬টি প্রতিষ্ঠান চারটি গ্রুপে ভাগ হয়ে নক আউট টুর্নামেন্টে অংশ নিয়েছে। প্রতি গ্রুপের শীর্ষ দুই দল উঠবে কোয়ার্টার ফাইনালে। এরপর হবে সেমিফাইনাল ও ফাইনাল।

(বিডি প্রেস রিলিস/২৪ মার্চ/এসএম)


LATEST POSTS
মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ‘নগদ’

Posted on নভেম্বর ২৭th, ২০২২

নতুন মডেলের ফোরকে ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন

Posted on নভেম্বর ২৭th, ২০২২

ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো আরো একটি বোয়িং ৭৩৭-৮০০

Posted on নভেম্বর ২৭th, ২০২২

সর্বাধিক ছয়টি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on নভেম্বর ২২nd, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটলকে তারুণ্যের রঙে রাঙিয়ে দিলো স্কিটো

Posted on নভেম্বর ২২nd, ২০২২

পুঁজিবাজারে যোগ হলো নতুন স্বপ্ন

Posted on নভেম্বর ২১st, ২০২২

যাত্রা শুরু করল সুমাশ টেক লিমিটেড

Posted on নভেম্বর ১৯th, ২০২২

বিক্রিতে রিয়েলমি সি৩৩ রেকর্ড গড়ল দারাজ ১১.১১ ক্যাম্পেইনে

Posted on নভেম্বর ১৭th, ২০২২

কানাডিয়ান ইউনিভার্সিটির শিক্ষার্থীদের নিয়ে পদ্মা ব্যাংকের রোড শো

Posted on নভেম্বর ১৬th, ২০২২

দেশের বাজারে নতুন ফ্ল্যাগশিপ সিম্ফনি জেড ৪৭

Posted on নভেম্বর ১৬th, ২০২২