Follow us

ওয়াইএসএসইয়ের রেজোন্যান্স ২.১ অনুষ্ঠিত

ওয়াইএসএসইয়ের রেজোন্যান্স ২.১ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক :: দেশের ভবিষ্যত উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধি করার লক্ষ্যে রাজধানীর ইএমকে সেন্টারে অনুষ্ঠিত হয়ে গেল ‘রেজোন্যান্স-২.১’। সামাজিক উদ্যোক্তা বিষয়ক বাংলাদেশের একমাত্র যুব সংগঠন, ওয়াইএসএসই তাদের সব পর্যায়ের সদস্য, প্রশিক্ষণার্থী ও প্রতিনিধিদের জন্য এই দক্ষতা উন্নয়ন কর্মশালার আয়োজন করে গত ১৬ সেপ্টেম্বর।

চলমান শিক্ষা ব্যবস্থা আমাদের উদ্যোগ গ্রহণ সম্পর্কিত ধারণাশক্তি বৃদ্ধিতে পর্যাপ্ত ভূমিকা রাখছে না বললে হয়তো বা ভুল হবে না। যার দরুন দক্ষতার প্রশিক্ষণ প্রদান করলেও সবাই তা ধারণ করতে পারছে না। এমন এক পরিস্থিতিতে তরুণদের মধ্যে উদ্বেগের মাত্রা চরম আকার ধারণ করেছে বলে মনে করেন লিডস ট্রেনিং অ্যান্ড কন্সালটেন্সি লিমিটেডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ইয়াহিয়া আমিন।

তিনি এমন পরিস্থিতি হতে পরিত্রাণের উপায় সংক্ষেপে উপস্থাপন করেন। কর্মশালার দ্বিতীয় সেশনে ভারত হতে স্কাইপের মাধ্যমে যুক্ত হন সুবেক্স লিমিটেড এর ব্যবসায় পরামর্শ বিভাগের পরিচালক দিপাল এ. জেইন। শুধু পরিচত হওয়া নয় বরং দীর্ঘমেয়াদে সম্পর্ক টিকিয়ে রাখাই কর্পোরেট নেটওয়ার্কিংয়ের লক্ষ্য হওয়া উচিত।

এক্ষেত্রে সব সময় সৎ থাকার পরামর্শ প্রদান করেন তিনি। আচমকা এক সকালে ঘুম থেকে উঠে দেখলেন এক হাজার মেইল এসেছে আপনার জিমেইল ইনবক্সে। নির্বাহী বিভাগের দায়িত্বে থাকার কারণে এরকম পরিস্থিতির সম্মুখীন হওয়া অনেকের জন্যই অবাস্তব নয়। জিমেইলের বিভিন্ন ফিচার ও প্লাগইন ব্যবহার করেই আপনি নিজের প্রচুর সময় বাঁচাতে পারবেন। আর সেসব কৌশলই বাতলে দিয়েছেন তরুণ-তরুণীদের সামনে স্মার্টিফায়ার একাডেমীর প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান প্রশিক্ষক মো. সোহান হায়দার।

এরপরেই নিজের প্রণোদনাময় ও প্রাণবন্ত বক্তব্য দিয়ে সবাইকে দীর্ঘসময় আচ্ছন্ন করে রাখেন প্রেষণাদায়ক বক্তা, লেখক ও বিশ্লেষক আলমাসুর রহমান। আমাদের মধ্যকার সকল ইতিবাচক ও নেতিবাচক গুণাবলী বাড়ন্ত বয়স হতেই পারিপার্শ্বিক বিভিন্ন উৎস হতে আমাদের মধ্যে প্রবেশ করে। যার ফলশ্রুতিতে যে কোন সময়েই হঠাৎ করে আমরা হিংসা বিদ্বেষ ভুলে পবিত্র মনে সবাইকে ভালবাসতে পারি না। এরকম পরিস্থিতিতে তরুণ-তরুণীদের করণীয় নিয়ে সংক্ষেপে আলোচনা করে তিনি।

আয়োজনের শেষাংশে ইংরেজি ভাষায় দক্ষতা অর্জনের কলাকৌশল নিয়ে হাজির হন “ইংলিশ এটুজেট” এর ব্যবস্থাপনা পরিচালক জনপ্রিয় ইংরেজি ভাষা শিক্ষা প্রশিক্ষক সাব্বির সরকার।

ওয়াইএসএসইয়ের সব পর্যায়ের সদস্যদের দক্ষতা বৃদ্ধি করতেই এই ফলপ্রূস আয়োজন করা হয়েছিল বলে জানান উক্ত সংগঠনেরই প্রতিষ্ঠাতা ও সভাপতি শেখ মোহাম্মদ ইউসুফ হোসেন। তিনি ভবিষ্যতেও এরকম আরো কর্মশালার আয়োজন করার প্রতিশ্রূতি জানিয়ে সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে “রেজোন্যান্স-২.১”-এর বর্ণাঢ্য সমাপ্তি টানেন।

(বিডি প্রেস রিলিস/২০ সেপ্টেম্বর ২০১৮/এসএম)


LATEST POSTS
সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথনের নিবন্ধন শুরু

Posted on আগস্ট ১৩th, ২০২২

LEED Gold স্বীকৃতি পেলো বেঙ্গল প্লাস্টিকস

Posted on আগস্ট ১৩th, ২০২২

নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিল আইপিডিসি

Posted on আগস্ট ১৩th, ২০২২

কেনাকাটায় স্বাচ্ছন্দ্য দিতে ‘সারা’ দিচ্ছে ৫০% মূল্যছাড়

Posted on আগস্ট ১১th, ২০২২

ওয়ালটনের তৈরি সিসিটিভি সিস্টেমের পণ্যের উদ্বোধন

Posted on আগস্ট ৯th, ২০২২

বঙ্গমাতার জন্মদিনে ২৫০০ নারীর ‘উপায়’ অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীর উপহার

Posted on আগস্ট ৯th, ২০২২

দারাজের শপাম্যানিয়া ক্যাম্পেইনে ক্রেতাদের জন্য দারুণ সব ডিল

Posted on আগস্ট ৯th, ২০২২

ঢাকা-ব্যাংকক রুটে পুনরায় ফ্লাইট চালাবে ইউএস বাংলা

Posted on আগস্ট ৭th, ২০২২

জেক্সকা হেলথকেয়ার কমপ্লেক্সকে আইপিডিসি’র ৩ লাখ টাকার অনুদান

Posted on আগস্ট ৭th, ২০২২

‘অর্জন ও বিজয়োল্লাস’-এর বিজয়ী ডিএসওদের সম্মাননা প্রদান করল ‘নগদ’

Posted on আগস্ট ৭th, ২০২২