Follow us

এসিআই মটরসের উদ্যোগে ‘প্রি-সিজনাল মিট-২০২০’

 

নিজস্ব প্রতিবেদক ::  দেশের সর্ববৃহৎ কৃষি যন্ত্রাংশ বাজারজাতকারি প্রতিষ্ঠান এসিআই মটরস আয়োজন করলো ‘প্রি-সিজনাল মিট-২০২০’। সোমবার (২১ সেপ্টেম্বর) এসিআই লিমিটেডের হেড অফিস অবস্থিত এসিআই সেন্টার থেকে অনলাইনে এই অনুষ্ঠানটি পরিচালনা করা হয়।

মূলত এসিআই মটরসের পাওয়ার টিলার ও ডিজেল ইঞ্জিন ব্যবসায়ের দেশব্যাপী ডিলারদের নিয়ে অনলাইন জুম মিটিং এর মাধ্যমে এই কনফারেন্সটি সম্পন্ন হয়। সারাদেশ থেকে প্রায় অর্ধশত এসিআই ডিলার এই সিজনাল মিট এ অংশগ্রহণ করেন।

আসন্ন বোরো ধানের সিজনে এসিআই পাওয়ার টিলার ও ডিজেল ইঞ্জিনের ব্যবসায়ের পরিকল্পনা, পণ্যের মান বর্ধিতকরণ এবং করোনার চ্যালেঞ্জ মাথায় রেখে ২০২০-২১ অর্থ-বছরের ২য় কেন্দ্রিক (কোয়ার্টার) এ কোম্পানিটির ব্যবসায়িক লক্ষ্যমাত্রা নির্ধারণ করার উদ্দেশ্য নিয়ে এই কনফারেন্সটি পরিচালিত হয়।

এসিআই মটরসের এক্সিকিউটিভ ডিরেক্টর, সুব্রত রঞ্জন দাস এই কনফারেন্সের প্রধান বক্তা হিসেবে ডিলারদের করোনাকালীন কৃষি যন্ত্রাংশের বাজার বিশ্লেষণ ও আগামী বোরো মৌসুমের ব্যবসায়িক পূর্বাভাস প্রদান করেন। তিনি বলেন, ‘করোনা মোকাবেলায় প্রতিবেশী দেশগুলো খাদ্য ঝুঁকি কমাতে খাদ্যের রপ্তানি কমাবে, তাই দেশে চাল আমদানিও কমবে এবং দেশীয় চালের বাজার বৃদ্ধি পাবে। ফলে, কৃষকরা ধানের ভালো দাম পাবেন যা বোরো মৌসুমে গিয়ে আরও বৃদ্ধি পাবে। এর ফলে কৃষি যন্ত্রাংশের বাজারও বৃদ্ধি পাবে।”

এছাড়াও উক্ত কনফারেন্সে এসিআই মটরসের ডিরেক্টর-সেলস, আজম আলী সকল ডিলারদের সঠিক কর্ম-পরিকল্পনা প্রদান করেন এবং কৃষকদের সহায়তায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

এসিআই মটরসের পক্ষ থেকে আগামী মৌসুমে নতুন মডেলের পাওয়ার টিলার ও ইঞ্জিন সম্পর্কে এই কনফারেন্সে ডিলারদের ধারনা দেয়া হয় যেখানে উল্ল্যেখযোগ্যভাবে, ৪০ ব্লেডের পাওয়ার টিলার উদ্বোধন করার ঘোষণা দেয়া হয় যা বাংলাদেশে এই প্রথম। ডিলারদের স্বাস্থ্য সচেতনতার কথা মাথায় থেকে করোনা মোকাবেলায় করণীয় বিষয়গুলো নিয়ে আলোকপাত করা হয়। ঢাকা মেডিকেল কলেজের চিকিৎসক ডা. তৌহিদা উক্ত কনফারেন্সে সকলকে এই বিষয়ে সম্যক ধারনা প্রদান করেন।

তাছাড়া উক্ত কনফারেন্সে দেশব্যাপী ছড়িয়ে থাকা সকল ডিলারগণ তাদের করোনাকালীন তাদের ব্যবসায় পরিচালনার ধরন ও অভিজ্ঞতা শেয়ার করেন এবং আগামী মৌসুমের চ্যালেঞ্জগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

বিডি প্রেসরিলিস / ২৮ সেপ্টেম্বর /এমএম


LATEST POSTS
এডিবি’র দু’টি মর্যাদাপূর্ণ পুরস্কার পেলো প্রাইম ব্যাংক

Posted on অক্টোবর ২৮th, ২০২০

শীতার্তদের জন্য ২ লাখ কম্বল দিলো ইসলামী ব্যাংক

Posted on অক্টোবর ২৮th, ২০২০

এসআইবিএল’র ৫৩ ও ৫৪তম উপশাখার উদ্বোধন

Posted on অক্টোবর ২৮th, ২০২০

ইসলামী ব্যাংক ও ক্লাউডওয়েলের মধ্যে সমঝোতা স্মারক

Posted on অক্টোবর ২৮th, ২০২০

সিঙ্গাপুরে রাষ্ট্রীয় পুরস্কার পেলেন প্রাইম এক্সচেঞ্জের দুই গ্রাহক

Posted on অক্টোবর ২৮th, ২০২০

আইএফসি’র সঙ্গে প্রাইম ব্যাংকের চুক্তি

Posted on অক্টোবর ২৮th, ২০২০

পুরনোটার বদলে ওয়ালটনের নতুন ল্যাপটপ-ডেস্কটপে ২২% ছাড়

Posted on অক্টোবর ২৮th, ২০২০

৬ষ্ঠ বার্ষিকীতে চলছে অপোর হাউসফুল অফার

Posted on অক্টোবর ২৮th, ২০২০

৬ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি নিয়ে বাজারে এলো রিয়েলমি সি১২

Posted on অক্টোবর ২৮th, ২০২০

বনশ্রীতে ভিরো ফ্যাশন হাউজের যাত্রা শুরু

Posted on অক্টোবর ২৬th, ২০২০