Follow us

এলো স্পর্শবিহীন পেমেন্ট সিস্টেম বাংলা কিউআর

 

নিজস্ব প্রতিবেদক ::   দেশের পেমেন্ট গেটওয়ে এসএসএলকমার্জ চালু করলো বাংলা কিউআর। বৃহস্পতিবার (১ অক্টোবর) রাজধানীতে সুপারশপ স্বপ্ন’র গুলশান ১ নম্বরের আউটলেট ও বার্গার কিং-এর বনানী আউটলেটে ক্রেতারা বাংলা কিউআর দিয়ে পেমেন্ট করে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন।

ক্ষুদ্র, মাঝারি ও বড় উদ্যোক্তা, রেস্টুরেন্ট, মুদি দোকান বা যেকোনও ধরনের খুচরা বিক্রেতা এবং নিম্ন, মধ্যবিত্ত ও উচ্চবিত্ত ক্রেতাদের জন্য স্পর্শবিহীন এই আধুনিক পেমেন্ট সিস্টেম চালু করা হয়েছে। এর মাধ্যমে ক্রেতারা ক্যাশ অথবা কার্ড স্পর্শ না করে সহজ এবং সুবিধাজনকভাবে ডিজিটাল পেমেন্ট করতে পারবে। যেসব ব্যাংক তাদের মোবাইল অ্যাপে বাংলা কিউআর সংযোজন করেছে এবং ভিসা কার্ড অনুমোদন দিয়েছে, সেসব ব্যাংকের ভিসা কার্ড দিয়ে এখন থেকে ক্রেতারা বাংলা কিউআর স্ক্যান করে পেমেন্ট করতে পারবেন। স্বপ্ন আউটলেটে

এসএসএলকমার্জের ডিরেক্টর এবং সিটিও মোহাম্মদ শাহজাদা রেদওয়ান স্মারক বাংলা কিউআর হস্তান্তর করেন স্বপ্নের অপারেশন্স ডিরেক্টর আবু নাসেরের কাছে। অপরদিকে বার্গার কিং এর আউটলেটে এসএসএলকমার্জ-এর ডিজিএম ইফতেখার আলম ইসহাক স্মারক বাংলা কিউআর হস্তান্তর করেন বার্গার কিং’র রেস্টুরেন্ট অপারেশন্স তানভীর আখতারের কাছে।

উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন এসএসএলকমার্জ, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, ভিসা ও বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা। বাংলাদেশ ব্যাংক অনুমোদিত দেশের জাতীয় কিউআর হচ্ছে বাংলা কিউআর। এর মাধ্যমে স্মার্টফোন দিয়ে কিউআর কোড স্ক্যান করে ব্যাংকের অ্যাপের মাধ্যমে ক্রেতারা ডিজিটালি পেমেন্ট করতে পারবেন।

এসএসএলকমার্জ’র ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম বলেন, ‘কিউআর পেমেন্টেস আমাদেরকে ক্যাশলেস ভবিষ্যতের দিকে নিয়ে যাবে, যেখানে রাস্তার পাশের চায়ের দোকানের বিলও কিউআর ব্যবহার করে পেমেন্ট করা যাবে। ভবিষ্যতে আমরা এ ধরনের আরও নতুন পেমেন্ট টেকনোলজি নিয়ে আসবো, যা সারা দেশের লাখ লাখ ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ব্যবসা এগিয়ে নিতে সহায়তা করবে।’

বিডি প্রেসরিলিস /০২ অক্টোবর ২০২০ /এমএম  


LATEST POSTS
টেকনো নিয়ে এলো ফ্ল্যাগশিপ-লেভেলের ৬৪ এমপি আলট্রা কোয়াড ক্যামেরার ‘ক্যামন ১৬ প্রিমিয়ার’

Posted on ডিসেম্বর ৫th, ২০২০

লাইফস্টাইল ব্র্যান্ড “আমিরা” এর প্রথম শো-রুম উদ্বোধন

Posted on ডিসেম্বর ৫th, ২০২০

ক্রেতাদের জন্য স্যামসাং বাংলাদেশ’র ‘বছর শেষ অফার বেশ’ ক্যাম্পেইন

Posted on ডিসেম্বর ৩rd, ২০২০

৫জি স্মার্টফোন আনল মটোরোলা

Posted on ডিসেম্বর ১st, ২০২০

আজিয়াটা গেম হিরো’র জাতীয় পর্যায়ের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত

Posted on ডিসেম্বর ১st, ২০২০

ফ্যানস নাইট উদযাপন করতে যাচ্ছে অপো

Posted on ডিসেম্বর ১st, ২০২০

রিয়েলমি’র নতুন স্মার্টওয়াচ ‘ওয়াচ এস’

Posted on ডিসেম্বর ১st, ২০২০

ইসলামী ব্যাংকের ‘সেলফিন’ অ্যাপের উদ্বোধন

Posted on নভেম্বর ৩০th, ২০২০

‘ওয়ালটন স্মার্ট ফ্রিজ, স্মার্ট মেকার’ কনটেস্টে লাখ টাকা পুরস্কার

Posted on নভেম্বর ৩০th, ২০২০

ফুডপ্যান্ডার প্যান্ডামার্ট চালু: মাত্র ৩০ মিনিটে গ্রাহকের দরজায় সবকিছু

Posted on নভেম্বর ৩০th, ২০২০