Follow us

এবার ঢাকার বাইরে ‘পরিচ্ছন্নতার অঙ্গীকার’

 

নিজস্ব প্রতিবেদক :: একটি সুস্থ ও সুন্দর দেশ গড়তে দেশজুড়ে ‘পরিচ্ছন্নতার অঙ্গীকার’ ক্যাম্পেইন করছে ‘বাংলাদেশ স্কাউটস’ ও ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’। এই ক্যাম্পেইনের আওতায় ঢাকা শহরের পঁচিশটি (২৫) গুরুত্বপূর্ণ জায়গায় পরিচ্ছন্নতার সচেতনতা সৃষ্টিতে বাংলাদেশ স্কাউটস’র প্রায় আড়াই হাজার ছাত্র-ছাত্রী কাজ করেছে।

এবার এরই ধারাবাহিকতায় এবার চাঁদপুর জেলায় ‘পরিচ্ছন্নতার অঙ্গীকার’ ক্যাম্পেইনের দ্বিতীয় ধাপ শুরু হতে যাচ্ছে। দেশের জনসাধারণের মাঝে পরিচ্ছন্নতার বার্তা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে আগামী ৩১ জানুয়ারি হাজীগঞ্জ উপজেলার হাজীগঞ্জ বাজার ও বাকিলা বাজার এবং ১ ফেব্রুয়ারি চাঁদপুর পৌরসভার পৌর বাস টার্মিনাল, কালীবাড়ীর মোড় ও পালবাজার গেট এলাকায় এই পরিচ্ছন্নতার কার্যক্রম শুরু হবে।

সচেতনতামূলক এই ক্যাম্পেইনে বাংলাদেশ স্কাউটস-এর প্রায় পাঁচ শতাধিক কিশোর-কিশোরী অংশগ্রহণ করবে। পরিচ্ছন্নতার এই ক্যাম্পেইনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ স্কাউটস-এর জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) এবং দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণালয়ের সিনিয়র সচিব মো. শাহ্ কামাল এবং বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ স্কাউটস-এর (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) বিভাগের জাতীয় উপ কমিশনার এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ ফসিউল্লাহ্; বাংলাদেশ স্কাউটস-এর (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) বিভাগের জাতীয় উপ কমিশনার এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোঃ হেমায়েত হোসেন। এছাড়াও আরও উপস্থিত থাকবেন ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’-এর মুখ্য সমন্বয়ক মোহাম্মদ সালাউদ্দিন আহমেদ তারেক এবং সমন্বয়ক মোঃ রাকীব উদ্দীন।

দেশের মানুষের মাঝে পরিচ্ছন্নতার অঙ্গীকার বিষয়ক সচেতনতা সৃষ্টির মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুস্থ, সুন্দর ও পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তোলাই এই ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য। এর মাধ্যমে হাতের পরিচ্ছন্নতা, পরিবেশের পরিচ্ছন্নতা এবং নিরাপদ পয়ঃনিস্কাশন ব্যবস্থা ইত্যাদি সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে কাজ করা হবে।

উল্লেখ্য, গত ৩ সেপ্টেম্বর, ২০১৯ তারিখ রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে “পরিচ্ছন্নতার অঙ্গীকার” ক্যাম্পেইনের যাত্রা শুরু করে বাংলাদেশ স্কাউটস ও ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ। ক্যাম্পেইনটির উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, এমপি এবং ৪ সেপ্টেম্বর আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে ‘শিক্ষা প্রতিষ্ঠানে পরিচ্ছন্নতা কার্যক্রম’ ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক, এমপি। সুন্দর ও পরিচ্ছন্ন বাংলাদেশ উপহার দিতে রাজধানীর বিভিন্ন এলাকায় মাসব্যাপী পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় বাংলাদেশ স্কাউসটের সদস্যসহ প্রায় বিশ হাজার শিক্ষার্থী ও ত্রিশ হাজার পথচারীকে পরিচ্ছন্নতা বিষয়ে অঙ্গীকার করানো হয়।

বিডি প্রেসরিলিস /৩১ জানুয়ারি ২০২০ /এমএম


LATEST POSTS
লাইলাতুল বরাতে ঘরে ঘরেই ইবাদত করুন : জ্যোতিষরাজ লিটন দেওয়ান

Posted on এপ্রিল ৯th, ২০২০

ফাইভজি নেটওয়ার্কে ভিওএনআর কলের সফল পরীক্ষা চালাল অপো

Posted on এপ্রিল ৮th, ২০২০

স্কয়ারের পণ্য Priyoshop.com এ অর্ডার করলেই হোম ডেলিভারি ফ্রি

Posted on এপ্রিল ৮th, ২০২০

দুস্থ মানুষের সেবায় এবার বিদ্যানন্দের সাথে দারাজ

Posted on এপ্রিল ৮th, ২০২০

জজ ভূঞা গ্রুপের ত্রাণ বিতরণ

Posted on এপ্রিল ৮th, ২০২০

করোনা প্রতিরোধে তারকাদের নিয়ে ওয়ালটনের জনসচেতনতামূলক প্রচারণা

Posted on এপ্রিল ৮th, ২০২০

অনলাইন কেনাকাটায় রেকর্ড করলো ডায়মন্ড ওয়ার্ল্ড

Posted on এপ্রিল ৮th, ২০২০

হেড অব মার্কেটিং হিসেবে ইনফিনিক্স মোবাইলে যুক্ত হলেন মনজুরুল কবির

Posted on এপ্রিল ৭th, ২০২০

রাজধানীর ২ হাসপাতালে পিপিই দিলো ওয়ালটন

Posted on এপ্রিল ৬th, ২০২০

করোনায় গরিব অসহায় মানুষের পাশে সদাগর ডটকম

Posted on এপ্রিল ৫th, ২০২০