Follow us

এগিয়ে চলেছে ইডটকো বাংলাদেশ

এগিয়ে চলেছে ইডটকো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক :: সমন্বিত টেলিযোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান ইডটকো বাংলাদেশ সম্প্রতি রবি আজিয়াটা লিমিটেডের মালিকানাধীন ২০ শতাংশ শেয়ার সফলভাবে হস্তান্তর সম্পন্ন করেছে।

এই শেয়ার হস্তান্তরের মাধ্যমে ইডটকো বাংলাদেশ সম্পূর্ণভাবে ইডটকো গ্রুপের সাবসিডিয়ারিতে পরিণত হবে। এই শেয়ার হস্তান্তরের মাধ্যমে ইডটকো বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) বেঁধে দেয়া অন্যতম একটি শর্ত পূরণ করল।

এর আগে গত আগস্টে ইডটকো বাংলাদেশ বিটিআরসি কর্তৃক শর্তাধীন টাওয়ার লাইসেন্স প্রাপ্তির জন্য নির্বাচিত হয়। সেই অনুযায়ী নির্দিষ্ট কিছু শর্তাবলি পূরণ সাপেক্ষে এই লাইসেন্সের মাধ্যমে ইডটকো বাংলাদেশের বিভিন্ন মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানের জন্য মোবাইল টাওয়ার নির্মাণ এবং ব্যবস্থাপনা করতে পারবে।

উল্লেখ্য, বিটিআরসির শর্তানুযায়ী কোন মোবাইল অপারেটর, টাওয়ার কোম্পানিগুলোতে শেয়ারহোল্ডার হিসাবে থাকতে পারবে না। তাই এই শেয়ার স্থানান্তরের মাধ্যমে ইডটকো টাওয়ার লাইসেন্স প্রাপ্তির শর্তাবলী পূরণের পথে আরেক ধাপ এগিয়ে গেল।

এই প্রসঙ্গে ইডটকো বাংলাদেশের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রাহুল চৌধুরি বলেন, আমরা শেয়ার হস্তান্তর প্রক্রিয়া সুচারুভাবে সম্পন্ন করতে রবি এবং অন্যান্য স্থানীয় অংশীদারদের সাথে একযোগে কাজ করছি। নির্দিষ্ট সময়ের ভেতরে সমস্ত শর্তাবলী পূরণে আমরা আশাবাদী । পূর্ণাঙ্গ লাইসেন্স প্রাপ্তির মাধ্যমে বাংলাদেশের টেলিযোগাযোগ শিল্পকে সেবা দেবার জন্য ইডটকো প্রতিশ্রুতিবদ্ধ।

উল্লেখ্য, ইডটকো বাংলাদেশ ২০১৩ সাল থেকে দেশের টাওয়ার অবকাঠামো শিল্পের অগ্রভাগে রয়েছে। এসব সেবার মধ্যে রয়েছে টাওয়ার লিজিং, কো-লোকেশন, বিল্ড টু সুট, এনার্জি ম্যানেজমেন্ট, ট্রান্সমিশন ও অপারেশন্স এন্ড মেইনটেনেন্স সহ এন্ড টু এন্ড সলিউশন সেবা। প্রতিষ্ঠানটি সম্প্রতি ঘোষণা করে, খ্যাতনামা বাংলাদেশে বিজনেস কনগ্লোমারেট গেটকো ৩০ শতাংশ শেয়ারহোল্ডার ও স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে তাদের সাথে যুক্ত হয়েছে। গেটকোর সাবসিডিয়ারি গ্রিনকন টাওয়ার কোম্পানি লিমিটেডের মধ্য দিয়ে ইডটকোর সাথে পার্টনারশিপের মাধ্যমে দেশের ক্রমবর্ধনশীল যোগাযোগের চাহিদা মেটানোর ক্ষেত্রে পরবর্তী প্রজন্মের অবকাঠামো সেবা প্রদান করবে।

(বিডি প্রেস রিলিস/১৭ সেপ্টেম্বর ২০১৮/এসএম)


LATEST POSTS
সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথনের নিবন্ধন শুরু

Posted on আগস্ট ১৩th, ২০২২

LEED Gold স্বীকৃতি পেলো বেঙ্গল প্লাস্টিকস

Posted on আগস্ট ১৩th, ২০২২

নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিল আইপিডিসি

Posted on আগস্ট ১৩th, ২০২২

কেনাকাটায় স্বাচ্ছন্দ্য দিতে ‘সারা’ দিচ্ছে ৫০% মূল্যছাড়

Posted on আগস্ট ১১th, ২০২২

ওয়ালটনের তৈরি সিসিটিভি সিস্টেমের পণ্যের উদ্বোধন

Posted on আগস্ট ৯th, ২০২২

বঙ্গমাতার জন্মদিনে ২৫০০ নারীর ‘উপায়’ অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীর উপহার

Posted on আগস্ট ৯th, ২০২২

দারাজের শপাম্যানিয়া ক্যাম্পেইনে ক্রেতাদের জন্য দারুণ সব ডিল

Posted on আগস্ট ৯th, ২০২২

ঢাকা-ব্যাংকক রুটে পুনরায় ফ্লাইট চালাবে ইউএস বাংলা

Posted on আগস্ট ৭th, ২০২২

জেক্সকা হেলথকেয়ার কমপ্লেক্সকে আইপিডিসি’র ৩ লাখ টাকার অনুদান

Posted on আগস্ট ৭th, ২০২২

‘অর্জন ও বিজয়োল্লাস’-এর বিজয়ী ডিএসওদের সম্মাননা প্রদান করল ‘নগদ’

Posted on আগস্ট ৭th, ২০২২