Follow us

এক্স৮০ ৫জি : ভিভো’র এক্স সিরিজের নতুন ফ্ল্যাগশিপ

 

নিজেদের হাই-এন্ড সেগমেন্ট এক্সট্রিম (এক্স) সিরিজের নতুন মডেলের উদ্বোধন করেছে ভিভো। স্মার্টফোনটির নাম ভিভো এক্স৮০ ৫জি। সিনেমাটোগ্রাফি ফিচার সমৃদ্ধ ডিভাইসটির জন্য গতকাল শুক্রবার থেকে প্রি-বুকিং দেওয়া যাচ্ছে। স্মার্টফোনটির দাম পড়েছে ৭৬ হাজার ৯৯০ টাকা। এরপর আগামী ৫ জুন থেকে দেশে ভিভো’র আউটলেটগুলোতে পাওয়া যাবে ভিভো এক্স৮০ ৫জি।

ভিভো বাংলাদেশের সেলস ডিরেক্টর শ্যারন বলেন, ভিভো এক্স৮০ ৫জি স্মার্টফোন হল আমাদের বহুদিনের গবেষণার শ্রেষ্ঠ উদ্ভাবন। বাংলাদেশের স্মার্টফোন ব্যবহারকারীরা যেন সিনেমাটোগ্রাফির আন্তর্জাতিক মান বজায় রেখে দৃশ্য ধারণ করতে পারে, এজন্যে বিশ্বখ্যাত ক্যামেরা লেন্স প্রস্তুতকারক জেইস ও ভিভো মিলে আবারও বাংলাদেশের স্মার্টফোনটি ব্যবহারকারীদের হাতে সেরা প্রযুক্তি তুলে দিতে চায়।

জেইসের সাথে দুর্দান্ত ইমেজিং ফিচার

এক্স৮০ স্মার্টফোনে সিনেম্যাটিক ভিডিও তৈরি করা সম্ভব। শুধু তাই না জেইসের সিনেমাটিক ভিডিও বোকেহ ফিচার দিয়ে হাই রেশিওর সিনেমাও তৈরি করা যাবে। সুপার নাইট ক্যামেরায় পিওর নাইট ভিউ ব্যাবহার করে রাতের দৃশ্যকে সুন্দরভাবে ফুটিয়ে তোলে এক্স৮০ ৫জি।

স্মার্টফোনটির পেছনের ক্যামেরায় টি কোটিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে; যার মাধ্যমে প্রচন্ড আলো বা রাতের ছবিতে, ক্যামেরা লেন্সে আলোর ভারসাম্য বজায় থাকে। ভিডিও করার সময় মোশন ব্লার কমাতে ডিভাইসটিতে রয়েছে পোর্ট্রেইট ট্র্যাকিং প্রযুক্তি। ভিভো এক্স৮০ ৫জি’র ক্যামেরা ৩৬০ ডিগ্রি পর্যন্ত ধারণ করতে পারে। ফলে একই ফ্রেমে বিস্তৃত ওয়াইড অ্যাঙ্গেল ধারণ করা যায়।

প্রিমিয়াম মোবাইল ফটোগ্রাফি এক্সপেরিয়েন্স

এক্স৮০ স্মার্টফোনটিতে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা সেনসিং ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের পোর্ট্রেইট ক্যামেরা এবং ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। উন্নতমানের ফটোগ্রাফি-সিনেমাটোগ্রাফি অভিজ্ঞতার জন্য স্মার্ট্ফোনটিতে প্রথমবারের মতো ব্যবহার করা হয়েছে ভি১+চিপ।

অসামান্য ফ্ল্যাগশিপ কর্মক্ষমতা

স্মার্ট্ফোনটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ দ্বারা পরিচালিত কুলিং প্রযুক্তিও যুক্ত করেছে ভিভো। বাষ্প চেম্বারের মাধ্যমে ডিভাইসটি ঠান্ডা থাকে। এমনকি ভারি গেমিংয়ের সময়ও ডিভাইসটি গরম হয় না। ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিকে সাপোর্ট দিতে রয়েছে ৮০ ওয়াটের ফ্ল্যাশ চার্জার প্রযুক্তি। ফলে মাত্র ৩৫ মিনিটেই শতভাগ চার্জ হবে এক্স৮০ ৫জি।

ইমারসিভ গেমপ্লের অভিজ্ঞতা

স্মার্টফোনটিতে এআই গেমিং সুপার রেজ্যুলোশন প্রযুক্তি রয়েছে, যা ভিভো ও মিডিয়াটেকের সমন্বয়ে তৈরি একটি প্রযুক্তি। অনেক বড় সাইজের ইমেজ বা ভিডিও ফাইল কিংবা ভারি গেইমস স্মার্ট্ফোনের সিপিইউ ও জিপিইউ’র ওপর চাপ সৃষ্টি করে। গেমিং সুপার রেজ্যুলোশন ফিচার এসব ভারি ফাইলের গুণগত মান বজায় রেখে আকার ছোটো করে আনে। এছাড়াও প্রথমবারের মতো ডুয়াল স্টেরিও স্পিকার যুক্ত করা হয়েছে ভিভো এক্স৮০ স্মার্ট্ফোনে। যা স্মার্ট্ফোনটিতে দূর্দান্ত সাউন্ড ইফেক্ট দিবে।

নান্দনিক ডিজাইন

এক্স৮০ ৫জি স্মার্টফোনটি দুইটি রঙে পাওয়া যাবে। একটি হলো কসমিক ব্ল্যাক এবং আরেকটি আরবান ব্লু। কসমিক ব্ল্যাক রংটি রাতের আকাশের অপার এবং গভীর প্রকৃতির প্রতিনিধিত্ব করে। অন্যদিকে, আরবান ব্লু শহুরে জীবনের ব্যস্ততা থেকে দূরে হালকা নীল সমুদ্রের রঙ দিয়ে ডিজাইন করা হয়েছে।

বিডি প্রেসরিলিস /২৮ মে ২০২২ /এমএম  


LATEST POSTS
ডেলের সেরা সল্যুশন প্রোভাইডার স্মার্ট টেকনোলজিস

Posted on জুলাই ১৬th, ২০২৪

বাজার মাতাতে অনার নিয়ে আসছে এআই পোট্রেইট মাস্টার অনার ২০০ এবং

Posted on জুলাই ১৬th, ২০২৪

তিন স্বর্ণসহ সাতটি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on জুলাই ১৫th, ২০২৪

শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৩৮১তম সভা অনুষ্ঠিত

Posted on জুলাই ৬th, ২০২৪

ইসলামী ব্যাংকের ভাটিয়ারী উপশাখা উদ্বোধন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট ক্যাশলেস লেনদেনে প্রস্তুত করবে ভবিষ্যৎ প্রজন্মকে

Posted on জুলাই ৬th, ২০২৪

‘ফুডি’র পথচলা শুরু

Posted on জুলাই ৬th, ২০২৪

বাজারে শক্তিশালী ব্যাটারি নিয়ে ভিভোর নতুন স্মার্টফোন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিশ্বখ্যাত ফটোগ্রাফি স্টুডিও হারকোর্ট ফিচার নিয়ে আসছে স্মার্টফোন অনার ২০০ সিরিজ

Posted on জুনe ৩০th, ২০২৪

ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪