Follow us

এআইসি সাউথ এশিয়া কোয়ালিফায়ার আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ

 

নিজস্ব প্রতিবেদক :: মাল্টিপ্লেয়ার অনলাইন ব্যাটল এরিনা গেম- এরিনা অফ ভ্যালর, বাংলাদেশ এবছর এআইসি সাউথ এশিয়া কোয়ালিফায়ার্স-২০২২ আয়োজন করতে যাচ্ছে। এই প্রথমবারের মতো বাংলাদেশ দক্ষিণ এশিয়া পর্যায়ের এত বড় একটি আন্তর্জাতিক ই-স্পোর্টস টুর্নামেন্টের আয়োজক হবার বিরল সম্মাননা অর্জন করতে পেরেছে। এই বহুল প্রতীক্ষিত ইভেন্টটির চুড়ান্ত প্রতিযোগিতাটি আগামী ৩০, ৩১ এবং ১ এপ্রিল তারিখে অনুষ্ঠিত হবে বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটির হল-২ তে।

বাংলাদেশ, পাকিস্তান, মিয়ানমার ও কম্বোডিয়া থেকে আঞ্চলিক পর্যায়ে বিজয়ী দলগুলো এই ইস্পোর্টস টুর্নামেন্টের ফাইনালে প্রতিযোগিতা করবে বিশাল অংকের ৭৫ লাখ টাকা মূল্যমানের পুরস্কারের জন্য, যা নিঃসন্দেহে আমাদের দেশের জন্য এক অভূতপূর্ব ঘটনা। আর সেইসাথে সবরকম সহায়তার সুবিধা নিয়ে সহযোগী পার্টনার হিসেবে এই বৃহত্তম অফলাইন ই-স্পোর্টস ইভেন্টের সাথে আছে ইনফিনিক্স মোবাইল বাংলাদেশ, তাদের সাম্প্রতিকতম সবচেয়ে বেশি ট্রেন্ডিং স্মার্টফোন হট ইলেভেন এস নিয়ে।

বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়, যেখানে এরিনা অফ ভ্যালর থেকে শরীফ সাকিব বাংলাদেশের চার দলের অধিনায়কদের সাথে পরিচয় করিয়ে দেন এবং অনুষ্ঠানের বিবরণ বর্ণনা করেন। এই টুর্নামেন্টটি প্রথমে ১২ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত আঞ্চলিক পর্যায়ে বাংলাদেশ, পাকিস্তান, মিয়ানমার ও কম্বোডিয়ায় অনুষ্ঠিত হয় এবং এই দেশগুলো হতে মোট ৮ টি বিজয়ী দল (৩০ মার্চ – ১ এপ্রিল, ২০২২) তারিখে অনুষ্ঠিতব্য চুড়ান্ত প্লে-অফে অংশ গ্রহন করবে যা অনুষ্ঠিত হবে বাংলাদেশের ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা, ঢাকায় । এই গ্র‍্যান্ড ফাইনালের বিজয়ী দল বিশ্ব পর্যায়ে এরিনা অফ ভ্যালর আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপে অংশ নেয়ার সুযোগ লাভ করবে।

এক্ষেত্রে উল্লেখ্য যে, এশিয়ান গেইমস ২০২২ এই বছরের সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত হবে এবং চায়নায় আয়োজিতব্য এই প্রতিযোগিতায় এরিনা অফ ভ্যালর একটি মেডেল ইভেন্ট হিসেবে অন্তর্ভুক্ত থাকবে৷ পাকিস্তান থেকে যে দলগুলো ফাইনালে খেলবে সেগুলো হল, চ্যাম্পিয়ন টিম ‘এগন স্পোর্টস’ এবং রানার আপ টিম ‘ভেইনগ্লোরিয়াস’। এছাড়াও এতে মিয়ানমার থেকে যোগ দিচ্ছে ‘স্টারি হোপ’ এবং কম্বোডিয়া থেকে ‘ইম্পিউনিটি’ – এই দুটো দল।
বাংলাদেশ থেকে আঞ্চলিক পর্যায়ে মোট চারটি বিজয়ী টিম এই টুর্নামেন্টের চুড়ান্ত প্লে-অফে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছে যেখানে ‘ভেনোম ইস্পোর্টস’ চ্যাম্পিয়ন টিম হিসেবে যাচ্ছে এবং রানার আপ টিম হিসেবে যোগ দিচ্ছে ‘মারটার্স ব্রুট ফোর্স ডিমেন্টরস’। এছাড়া যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থান অধিকার করা দল ‘ উই ইস্পোর্টস ওরিয়েন্টাল ফিনিক্স’ ও ‘ উই ইস্পোর্টস আরমাডা’ ও অংশ গ্রহন করবে টুর্নামেন্টের ফাইনাল ইভেন্টে।

বিজয়ী দলগুলো অত্যন্ত উচ্ছাসের সঙ্গে এই উত্তেজনাপূর্ণ টুর্নামেন্টের ব্যাপারে তাদের উদ্দীপনা ও সন্তুষ্টির কথা ব্যক্ত করেন। এই সকল বিজয়ী দল ৩০ থেকে ৩১ মার্চ ও ১ এপ্রিল, ২০২২ তারিখে বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টার এর হল-২ তে অনুষ্ঠিতব্য এআইসি সাউথ এশিয়া কোয়ালিফায়ার্স – এ তুমুল প্রতিদ্বন্দ্বিতা করবে।
এই টুর্নামেন্টে উজ্জ্বল উপস্থিতি থাকবে অনেক তারকার। তাদের মধ্যে আছেন মাশরাফি বিন মুর্তজা, তাহসান খান, মোহাম্মদ আশরাফুল, মুমতাহীনা টয়া এবং সৈয়দ জামান শাওন।

এরিনা অফ ভ্যালর, বাংলাদেশ – এর কান্ট্রি হেড কাজী আরাফাত হোসেইন বলেন, সাউথ এশিয়া পর্যায়ের এত বড় একটি আন্তর্জাতিক ই-স্পোর্টস টুর্নামেন্ট আয়োজন করতে পেরে আমরা খুবই গর্বিত ও আনন্দিত। এই অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতামূলক এরিনা অফ ভ্যালর প্লে-অফের প্রতি বিশ্বব্যাপী গেইমারদের বেশ আগ্রহ রয়েছে এবং আমরা আশা করছি যে আমরা এই টুর্নামেন্টে বাংলাদেশ থেকে বিজয়ী যে দলগুলো আছে, তাদেরকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে পারব।

সৌন্দর্য, শক্তি আর নতুনত্ব – এই তিনের মিশেলে তৈরি ইনফিনিক্স মোবাইলের হট ইলেভেন এস স্মার্টফোন এর চাহিদা গেইমারদের মধ্যে খুবই বেশি। তার কারণ হচ্ছে এই ফোনটি গেইমারদের কল্পনাকে বাস্তব রূপ দিতে পারে। হাই এন্ড গেমিং কনফিগারেশন এর এই ফোনটি এখন উল্লিখিত হট সিরিজের স্লোগান ‘গেইম অন’ নিয়ে বাংলাদেশের বাজেট গেইমিং কমিউনিটিতে বেশ আলোড়ন সৃষ্টি করেছে।

শক্তির আধার এই ডিভাইসটিতে আছে গেইমিং প্রসেসর হেইলো জি এইট এইট, ৯০ হার্টজ এর এফ এইচ ডি এবং ডিসপ্লে আর বিশাল স্টোরেজ যাতে রয়েছে ৬ জিবি র‍্যাম এবং এবং আরো ৫ জিবি সম্প্রসারিত র‍্যাম। আর এই সবকিছুই মিলবে তুলনামূলক ভাবে অত্যন্ত সহনীয় বাজেটে। আগে যেখানে এই স্মার্টফোন এর মূল্য ১৫ হাজার ৯৯০ ছিল, সেখানে এখন বিশেষ মূল্যছাড়ে সারা দেশেই ফিনিক্স হট ইলেভেন এস পাওয়া যাচ্ছে ১৫,১৯০ টাকায়।

এই টুর্নামেন্টের বিশাল অংকের মোট প্রাইজ পুলের ৭৫ লাখ টাকা আঞ্চলিক পর্যায়ে জয় লাভকারী দলগুলো এবং আন্তর্জাতিক চুড়ান্ত প্রতিযোগিতার বিজয়ী দলকে প্রদান করা হবে। এই ইভেন্টটি সকলের জন্য উন্মুক্ত এবং ইভেন্টের সকল বিস্তারিত তথ্য জানা যাবে এরিনা অফ ভ্যালর – এর ফেইসবুক পেজ থেকে।

বিডি প্রেসরিলিস / ৩০ মার্চ ২০২২ /এমএম   


LATEST POSTS
ঢাকা-ব্যাংকক রুটে পুনরায় ফ্লাইট চালাবে ইউএস বাংলা

Posted on আগস্ট ৭th, ২০২২

জেক্সকা হেলথকেয়ার কমপ্লেক্সকে আইপিডিসি’র ৩ লাখ টাকার অনুদান

Posted on আগস্ট ৭th, ২০২২

‘অর্জন ও বিজয়োল্লাস’-এর বিজয়ী ডিএসওদের সম্মাননা প্রদান করল ‘নগদ’

Posted on আগস্ট ৭th, ২০২২

বাংলালিংকের আয় বেড়েছে

Posted on আগস্ট ৬th, ২০২২

ডাইকিন এসি নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করলো জিবিইএস এশিয়া

Posted on আগস্ট ৬th, ২০২২

ইস্কাটনে ডোমিনোজ পিৎজা’র ১১তম স্টোর উদ্বোধন

Posted on আগস্ট ৪th, ২০২২

বসুন্ধরা মাল্টি ট্রেডিং ও রেডিমিক্সে যুক্ত হলো এসএপি

Posted on আগস্ট ২nd, ২০২২

জিবুতিতে আরএফএলের কাঠের দরজা ও ফ্রেম

Posted on আগস্ট ২nd, ২০২২

ক্যামেরার প্রশংসায় ভাসছে রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি

Posted on আগস্ট ২nd, ২০২২

‘অথবা ডটকমে’র পণ্য গ্রাহকের কাছে পৌঁছে দেবে পেপারফ্লাই

Posted on আগস্ট ১st, ২০২২