Follow us

উন্নয়ন মেলায় পুরস্কার পেলো ছয় প্রতিষ্ঠান

 

নিজস্ব প্রতিবেদক :: পিকেএসএফ উন্নয়ন মেলায় সেরা সম্ভাবনাময় পণ্য ও সেরা স্টল এই দুই ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়েছে।সোমাবর বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত সমাপন অনুষ্ঠানে বিজয়ীদের হাতে এই পুরস্কার তুলে দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এসময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ।

মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের স্টলগুলো যেসব পণ্য প্রদর্শিত হয়েছে তার মধ্য থেকে নতুনত্ব, বাজার সম্ভাবনা, কর্মসংস্থানের সুযোগ তৈরি ইত্যাদি বিষয় বিবেচনা করে ‘সেরা সম্ভাবনাময় পণ্য’ নির্বাচন করা হয়েছে।সেরা সম্ভাবনাময় পণ্য পুরস্কার পেয়েছে সংস্থা ইকো-সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (ইএসডিও) সদস্যদের উৎপাদিত মোজারেলা চিজ, পরিবার উন্নয়ন সংস্থার (এফডিএ) উদ্ভাবিত ভার্টিক্যাল ক্র্যাব কালচার এবং দ্বীপ উন্নয়ন সংস্থার উদ্ভাবিত পরিবেশ বান্ধব স্থাপনা সামগ্রী।

আর মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে যেসব স্টলে উদ্দেশ্য যথাযথভাবে প্রতিফলিত হয়েছে, তাদের মধ্য থেকে ‘সেরা স্টল’কে পুরস্কার প্রদান করা হয়েছে।সেরা স্টলে প্রথম হয়েছে গ্রাম বিকাশ কেন্দ্র, প্রথম রানার আপ হয়েছে গ্রামীণ জন উন্নয়ন সংস্থা এবং দ্বিতীয় রানার আপ হয়েছে উন্নয়ন প্রচেষ্টা।

১৪ নভেম্বর শুরু হওয়া উন্নয়ন মেলার আজ সোমবার সমাপনি অনুষ্ঠান হলেও আগামী ২০ নভেম্বর পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই চলবে। সকাল ১০ টা থেকে রাত সাড়ে আটটা পর‌্যন্ত চবলবে এ মেলা।cjøx কর্মসহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগী সংস্থার ১২৫ টি বিভিন্ন উন্নয়ন ও প্রযুক্তি প্রতিষ্ঠান মেলা প্রায় ১৯৫ স্টলে পণ্য সাজিয়েছে। মেলায় ফ্রি প্রবেশ করা যাবে।

বিডি প্রেসরিলিস / ১৯ নভেম্বর ২০১৯ /এমএম


LATEST POSTS
ইসলামী ব্যাংকের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

Posted on অক্টোবর ১৪th, ২০২১

কম দামে ৫জি ফোন আনল নকিয়া

Posted on অক্টোবর ১৪th, ২০২১

শিক্ষার্থীদের উন্নয়নে যাত্রা শুরু করল ‘ডাভ সেলফ-এস্টিম প্রজেক্ট’

Posted on অক্টোবর ১৪th, ২০২১

নতুন ডিজাইনের পালসার আনছে বাজাজ

Posted on অক্টোবর ১৩th, ২০২১

দারাজে নতুন রেকর্ড করলো রিয়েলমি জিটি মাস্টার এডিশন

Posted on অক্টোবর ১৩th, ২০২১

১২০০ এমবিপিএস ডুয়াল ব্যান্ড রাউটার আনছে ওয়ালটন

Posted on অক্টোবর ১৩th, ২০২১

ফুডপ্যান্ডায়ও গ্রাহকের টাকা খোয়া যাচ্ছে

Posted on অক্টোবর ১৩th, ২০২১

দেশে রেডমি ১০ আনল শাওমি

Posted on অক্টোবর ১২th, ২০২১

ওয়ান প্লাসের নতুন ফোন

Posted on অক্টোবর ১২th, ২০২১

বিশ্ব শিক্ষক দিবস উদযাপন করছে ক্লাসটিউন

Posted on অক্টোবর ১২th, ২০২১