Follow us

উদ্যোক্তাদের অর্থায়ন ও প্রশিক্ষণ দেবে রবি

 

নিজস্ব প্রতিবেদক :: দেশের ডিজিটাল উদ্যোক্তাদের তাদের উদ্যোগ বাস্তবায়নে প্রয়োজনীয় অর্থায়ন ও প্রশিক্ষণের ব্যবস্থা করবে মোবাইল অপারেটর রবি।‘আর-ভেঞ্চারস ২.০’ নামের এক প্রতিযোগিতার আয়োজন করে বিজয়ী উদ্যোক্তা বা দলকে ৮৪ লাখ টাকা পর্যন্ত অর্থায়ন করবে অপারেটরটি। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ব্যবসায়িক ধারণা জমা দেয়া যাবে ২১ জুলাই পর্যন্ত।রোববার রাজধানীতে সংবাদ সম্মেলন করে প্রতিযিোগিতার ঘোষণা দেয় রবি।

রবির প্রধান মানবসম্পদ কর্মকর্তা মো. ফয়সাল ইমতিয়াজ খানের স্বাগত বক্তব্যে শুরু হয় অনুষ্ঠানটি। সেখানে আর-ভেঞ্চারস ২.০ আয়োজনের বিস্তারিত তুলে ধরা হয়।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি ডিভিশনের স্টার্টআপ বাংলাদেশের ইনভেস্টমেন্ট অ্যাডভাইজর টিনা জাবিন।আর-ভেঞ্চারসের মাধ্যমে বেরিয়ে আসা প্রতিশ্রুতিশীল উদ্যোক্তাদের জন্য বিনিয়োগের নিশ্চয়তা নিয়ে তাদের পাশে থাকার প্রতিশ্রুতির কথা জানান তিনি।

রবির চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমেদ জানান, রবিভেঞ্চার ডটকম ওয়েবসাইটটি ভিজিট করে কোন ব্যক্তি বা দল এই প্রতিযোগিতার জন্য তাদের ব্যবসায়িক ধারণা জমা দিতে পারবেন। সাইটটিতে প্রতিযোগিতার শর্তাবলী ও কার্যপ্রক্রিয়া এবং ব্যবসায়িক ধারণা জমা দেয়ার বিস্তারিত তথ্য দেয়া আছে।জমাকৃত ধারণাগুলোর মধ্য থেকে রবির উচ্চপদস্থ কর্মকর্তদের সামনে বিস্তারিত তুলে ধরার জন্য প্রাথমিকভাবে বাছাই করা হবে ১৫০টি ধারণা। এই ধাপ থেকে ৫০টি ধারণা বাছাই করে সংশ্লিষ্ট উদ্যোক্তাদের জন্য প্রশিক্ষণের আয়োজন করা হবে। এরপর ওই প্রতিযোগীদের বিচারকদের সামনে তাদের ধারণা উপস্থাপন করতে হবে।

এরপর আরও যাচাই-বাছাইয়ের মাধ্যমে ১৫ থেকে ২০ জন প্রতিযোগীকে চূড়ান্ত পর্বের জন্য নির্বাচন করা হবে। আগামী ডিসেম্বরে বিজয়ী প্রতিযোগীদের নাম ঘোষণা করা হবে।প্রতিটি স্টার্ট-আপকে প্রতিষ্ঠিত করতে চার থেকে ছয় মাসের নিবিড় প্রশিক্ষণের আওতায় থাকতে হবে। এই পর্যায়ে বিজয়ীদের ধারণা বাস্তবায়নের জন্য কী কী পদক্ষেপ নিতে হবে সে দিক-নির্দেশনা দেয়া এবং প্রয়োজনীয় অর্থায়ন করা হবে।রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ডিজিটাল বাংলাদেশ নতুন নতুন ডিজিটাল ব্যবসায়িক সম্ভবানার দরজা খুলে দিচ্ছে। ঠিক এই মুহূর্তে নতুন অথবা ইতোমধ্যে কার্যক্রম পরিচালনা করা কোন ধারণায় অর্থায়নের সুযোগ তৈরি করল আর-ভেঞ্চারস ২.০।

সংবাদ সম্মেলনে রবির প্রধান আর্থিক কর্মকর্তা রনি তোহমে, প্রধান প্রযুক্তি কর্মকর্তা মেধাত আল-হুসেইনি এবং চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বিডি প্রেস রিলিস / ০৭ জুলাই ২০১৯ /এমএম


LATEST POSTS
ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি এবং ওয়ানস্টপ সার্ভিস চালু ওয়ালটনের

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

আইসিএমএবির ‘বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড’ পেলো ইনডেক্স এগ্রো

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

শিশু প্রসাধনী নিয়ে বেবি কেয়ার এন্ড কমফোর্ট

Posted on ডিসেম্বর ৩rd, ২০২২

“বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপট: বাংলাদেশের মুক্তির উপায়” শীর্ষক বার্ষিক সম্মেলন

Posted on নভেম্বর ২৯th, ২০২২

সোনালী ব্যাংকের সঙ্গে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চুক্তি

Posted on নভেম্বর ২৯th, ২০২২

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ‘নগদ’

Posted on নভেম্বর ২৭th, ২০২২

নতুন মডেলের ফোরকে ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন

Posted on নভেম্বর ২৭th, ২০২২

ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো আরো একটি বোয়িং ৭৩৭-৮০০

Posted on নভেম্বর ২৭th, ২০২২

সর্বাধিক ছয়টি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on নভেম্বর ২২nd, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটলকে তারুণ্যের রঙে রাঙিয়ে দিলো স্কিটো

Posted on নভেম্বর ২২nd, ২০২২