Follow us

ঈদের সালামি হিসেবে বই পেল শিশুরা

ঈদের সালামি হিসেবে বই পেল শিশুরা

নিজস্ব প্রতিবেদক :: বরাবরের মতো এবারের ঈদেও শিশুদের বই দেওয়া হয়েছে চাঁদপুরের গাজী আবদুর রহমান পাঠাগারের উদ্যোগে। গত ২২ আগস্ট ঈদুল আজহার দিন দুপুরে চাঁদপুর সদরের নানুপুরের গাজী বাড়িতে এ বই দেয়া হয়।

ঈদের সালামি হিসেবে প্রায় অর্ধশত শিশুর হাতে এ বই তুলে দেন পাঠাগারের উপদেষ্টা মরিয়ম বেগম, সদস্য সুমাইয়া আক্তার মুনিয়া, গাজী আবদুল মান্নান, ফারহানা আক্তার আঁখিসহ অন্য সদস্যরা।

এর আগেও এ পাঠাগারের উদ্যোগে একই স্থানে ও উপজেলার ইসলামপুর গাছতলা গ্রামে শিশুদের মাঝে ঈদের সালামি হিসেবে বই বিতরণ করা হয়। এবার পাঠাগারটি ১৪ বারের মতো এ বই বিতরণ করল। বই বিতরণ কার্যক্রমের সহযোগী ছিল দেশীয় পণ্যের উৎপাদক ও সরবরাহকারী প্রতিষ্ঠান মরিয়ম ক্র্যাফট।

বিতরণ করা বইয়ের মধ্যে ছিল ছড়া, কবিতা, গল্প, মুক্তিযুদ্ধ, বিজ্ঞান, ফুল, পাখি, প্রকৃতি, সাধারণ জ্ঞান ও শিশুতোষ ম্যাগাজিন। ঈদের সালামি হিসেবে সাধারণত শিশুরা বড়দের কাছ থেকে নতুন টাকা, জামা, জুতা বা খেলনা পেয়ে থাকে।

এসবের পাশাপাশি ব্যতিক্রম হিসেবে বই উপহার পেয়ে শিশুরা বেশ উচ্ছাস প্রকাশ করে। চাঁদপুর সরকারি টেকনিক্যাল স্কুলের শিক্ষার্থী সিয়াম দেওয়ান ও ইসলামপুর গাছতলা গ্রামের মীম জানায়, গল্প, ছড়া বা কবিতার বই পড়তে তাদের ভালো লাগে। তাই নতুন বই পেয়ে অনেক খুশি তারা। এছাড়া বই পেয়ে খুশির কথা জানায় নানুপুর ও ইসলামপুর গাছতলা গ্রামের বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

পাঠাগারের উপদেষ্টা মরিয়ম বেগম বলেন, উৎসব-পার্বণে শিশুদের বই উপহার দিলে তাদের পড়ার আগ্রহ বাড়ে। এছাড়া পাঠ্য বইয়ের পাশাপাশি সৃজনশীলন বই পড়লে শিশুদের জ্ঞান বৃদ্ধি পায়, তারা স্বাপ্নিক হয়। সেজন্য আমরা শিশুদের ঈদের সালামি হিসেবে সৃজনশীল বই উপহার দিই।

বই বিতরণের পাশাপাশি ২০০১ সালে প্রতিষ্ঠিত এ পাঠাগারের উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান, গাছের চারা বিতরণ ও রোপণ, সাধারণ জ্ঞান ও বিভিন্ন খেলাধুলা প্রতিযোগিতা, ইলিশ আড্ডাসহ বিভিন্ন সামাজিক কার্যক্রমের আয়োজন ও ‘ঈদ উৎসব’ নামে ঈদের শুভেচ্ছাপত্র প্রকাশিত হয়ে আসছে।

(বিডি প্রেস রিলিস/২৬ আগস্ট ২০১৮/এসএম)


LATEST POSTS
ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা এখন থেকে কেবল নগদে

Posted on জুনe ৪th, ২০২৪

দেশি ফ্রিজে স্বপ্নপূরণ

Posted on জুনe ৪th, ২০২৪

বিশ্বকাপ উন্মাদনায় ‘ডঙ্কা সং’ নিয়ে এলো রবি

Posted on জুনe ৪th, ২০২৪

নতুন ২ মডেলের অল-ইন-ওয়ান পিসি বাজারে ছাড়লো ওয়ালটন

Posted on জুনe ৪th, ২০২৪

সারা’র ঈদুল আযহা আয়োজন

Posted on জুনe ৪th, ২০২৪

দেশের বাজারে বিশ্বের নাম্বার ওয়ান স্মার্টফোন অনার ম্যাজিক ৬ প্রো

Posted on মে ২৪th, ২০২৪

ঈদ উপলক্ষে ওয়ালটনের বিদ্যুৎ সাশ্রয়ী ও পরিবেশবান্ধব পণ্য উন্মোচন

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশে আসছেন তুর্কি সুপারস্টার বুরাক ঔজচিভিত

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশের বাজারে আসছে নাম্বার ওয়ান স্মার্টফোন অনার ম্যাজিক ৬ প্রো

Posted on মে ১৮th, ২০২৪