Follow us

ইন্টারনেটের মান আরো উন্নত করল রবি

 

নিজস্ব প্রতিবেদক :: দেশজুড়ে গ্রাহকদের ইন্টারনেট ব্যবহারের অভিজ্ঞতা আরো উন্নত করতে সম্প্রতি উল্লেখযোগ্য একটি নেটওয়ার্ক আপগ্রেডেশন প্রকল্প সম্পন্ন করেছে রবি। এই উদ্যোগের মাধ্যমে উন্নত ইনডোর কভারেজ নিশ্চিত করতে দেশে সর্বাধিক সংখ্যক এল৯০০ সাইট স্থাপন করা হয়েছে। অন্যদিকে আউটডোরে গ্রাহকদের অভিজ্ঞতা আরো স্বাচ্ছন্দ্যময় করতে উল্লেখযোগ্য সংখ্যক এল২১০০ ফোরজি সাইট স্থাপন করেছে অপারেটরটি।

নেটওয়ার্ক আপগ্রেডেশন প্রকল্পটি দেশজুড়ে সম্পন্ন করার পাশাপাশি সিলেট ও ময়মনসিংহ বিভাগে ৪.৫জি নেটওয়ার্ক কভারেজ সম্প্রসারণ করতে বিশেষ গুরুত্ব দিয়েছে অপারেটরটি। ক্রমবর্ধমান ডাটা ব্যবহারের প্রয়োজনীয়তা বিবেচনা করে সকল অপারেটরের মধ্যে শুধু রবি ১৮০০ মেগাহার্জ স্পেকট্রামে সর্বোচ্চ পরিমাণ ব্যান্ডউইথ (২০ মেগাহার্জ) স্থাপন করেছে।

২০২১ সালের মাঝামাঝি থেকে রবি ফোরজি হ্যান্ডসেটের জন্য ৩০ থেকে ৩৫ মেগাহার্টজ ব্যান্ডউইথ বরাদ্দ করেছে যা একাধিক স্পেকট্রাম ব্যান্ড থেকে ডাটা ব্যবহার করতে পারবে। এর ফলে ফোরজি স্মার্টফোন ব্যবহারকারীদের ইন্টারনেট ব্যবহারের অভিজ্ঞতা আরো উন্নত হওয়ার পাশাপাশি ডাটার গতি ৩০-৩৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

রবি’র চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ বলেন, “গ্রাহকদের লাইফে নতুন এক্সপেরিয়েন্স প্রদানে আমাদের প্রতিশ্রুতি বাস্তবায়নে মূল চাবিকাঠি হল বিশ্বমানের ইন্টারনেট সুবিধা প্রদান। এরই ধারাবাহিকতায় নেটওয়ার্ক আপগ্রেডেশন গ্রাহকদের কাছে আমাদের প্রতিশ্রুতি বাস্তবায়নেরই প্রতিফলন। ডাটা মার্কেট শেয়ারে অসাধারণ অগ্রগতির পাশাপাশি ৩০ মিলিয়ন ডাটা ব্যবহারকারী সাথে নিয়ে ২০২১ সাল শেষ করছি আমরা যার মধ্যে সিংহভাগই ৪.৫জি ডাটা ব্যবহারকারী। ডিজিটাল রূপান্তরের অগ্রযাত্রায় সঠিক পথেই রয়েছি আমরা।”

ডুয়েল-ব্যান্ড উপযোগী ফোরটিফোরআর রেডিও ব্যবহারের মাধ্যমে সর্বোত্তম ডাটা সেবা নিশ্চিত করতে রবি’র রয়েছে অত্যাধুনিক হার্ডওয়্যার। মালয়েশিয়া, চীন, জাপান, থাইল্যান্ডসহ বিভিন্ন দেশের অপারেটররা এই প্রযুক্তিটি ব্যাবহার করছে।

বিডি প্রেসরিলিস / ০৫ জানুয়ারি ২০২২ /এমএম 


LATEST POSTS
এরিনা অব ভেলর বাংলাদেশ চ্যাম্পিয়ন হল ওরিয়েন্টাল ফোনিক্স

Posted on জানুয়ারি ২৬th, ২০২২

আইটেলের সবচেয়ে সাশ্রয়ী দামের ফাস্ট চার্জিং স্মার্টফোন ভিশন ৩

Posted on জানুয়ারি ২৬th, ২০২২

নাবিলা রহমানের একক প্রদর্শনী চলছে দৃক গ্যালারিতে

Posted on জানুয়ারি ২৪th, ২০২২

Letting a Table Room

Posted on জানুয়ারি ২৪th, ২০২২

Avast Data Shredder Review

Posted on জানুয়ারি ২৪th, ২০২২

Avast Premier Review

Posted on জানুয়ারি ২৪th, ২০২২

ভিভোর ৫জি স্মার্টফোন ভি২৩ এর বিক্রি শুরু

Posted on জানুয়ারি ২৩rd, ২০২২

বিকাশে কর্মীদের বেতন-ভাতা দেবে ইউনিক গ্রুপ, হানসা ম্যানেজমেন্ট

Posted on জানুয়ারি ২৩rd, ২০২২

ইউনাইটেড হসপিটালে নতুন ডিএমএস এর যোগদান

Posted on জানুয়ারি ২৩rd, ২০২২

Avast Vs Kaspersky Antivirus Program Comparison

Posted on জানুয়ারি ২৩rd, ২০২২