Follow us

ইনোভেডিয়াস ও আইক্যানের বৈঠক

ইনোভেডিয়াস ও আইক্যানের বৈঠক

নিজস্ব প্রতিবেদক :: সম্প্রতি ইন্টারনেট কর্পোরেশন অব অ্যাসাইনড নেমস অ্যান্ড নাম্বারস (আইসিএএনএন) বা আইক্যানের এশিয়া প্যাসিফিক অঞ্চলের কর্মকর্তাদের একটি দল বাংলাদেশ পরিদর্শন করেছে। আইক্যান এশিয়া প্যাসিফিকের ভাইস প্রেসিডেন্ট ও এমডি জিয়া রঙ, গ্লোবাল স্টেকহোল্ডার এগেজমেন্ট প্রোগ্রাম ম্যানেজার দিলপ্রিত কর এবং আইক্যানের ভারতের প্রধান সামিরান গুপ্তা এই পরিদর্শন ছিলেন।

ইনোভেডিয়াস জার্নাল বরাতে জানা যায়, থেকে সফরে তারা বাংলাদেশের ডোমেইন ব্যবহারকারী এবং ডোমেইনের ভবিষ্যৎ ব্যবসায়িক পরিচালনার সম্ভাবনা নিয়ে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এ ছাড়া কিভাবে বাংলাদেশে এই ব্যবসার প্রযুক্তিগত কাঠামো তৈরি করা যায় তা নিয়েও আলোচনা হয়।

বাংলাদেশের প্রথম আইক্যান অ্যাক্রেডিটেড রেজিস্ট্রার ঘোষণা পাবার পর এশিয়া প্যাসিফিক অঞ্চলের কর্মকর্তারা শুভেচ্ছা প্রদান, বিভিন্ন বিষয়ে আলোচনা ও ইনোভেডিয়াস টিমের সঙ্গে মিটিংয়ের জন্যে ঢাকায় আসেন। আইক্যানের কর্মকর্তারা জানান, বাংলাদেশের আইটিখাত এখন বেশ উন্নয়নশীল। এছাড়া দেশটিতে আইটি সার্ভিস ব্যবসার ব্যাপক সম্ভবনাও রয়েছে।

সফরে তারা ইনোভেডিয়াসের অফিস ও কাজ পরিদর্শন এবং ইনোভেডিয়াসের টেক টিমের সঙ্গে মিটিং করেন। মিটিংয়ে বিভিন্ন ধরনের গাইডলাইন ও ইনোভেডিয়াসকে বাংলাদেশে ডোমেইন ব্যবসার জন্য সব ধরনের সুযোগ সুবিধা দেবার প্রতিশ্রুতি দেন।

ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মেহেদী হাসান ইমন বলেন, ইনোভেডিয়াস আইক্যানের অ্যাক্রেডিটেড রেজিস্ট্রার হবার পর এটি দ্বিতীয় পরিদর্শন। এখন থেকে তারা নিয়মিত বাংলাদেশ সফর করবেন। এ ছাড়া তারা আমাদের ডোমেইন ব্যবসায় উন্নয়ন এবং বিকাশে সব ধরনের সহযোহিতার প্রতিশ্রুতি দিয়েছেন।

তিনি আরো বলেন, ইনোভেডিয়াসের লক্ষ্য বিভিন্ন ইভেন্টের মাধ্যমে তরুণপ্রজম্মকে তথ্যপ্রযুক্তির উন্নয়ন সম্পর্কে সচেতন করা। টেকসই কর্মসংস্থানের সুযোগ তৈরি ও উন্নয়নের জন্য কাজ করা। এ ছাড়া বিস্তারিত আরো জানা যাবে এই লিংক থেকে : https://www.innovadeus.com/officials-of-icann-asia-pacific-visited-bangladesh/

উল্লেখ্য, ডিজিটাল বাংলাদেশের আইসিটি সেক্টরে ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড (Innovadeus Pvt. Ltd.) আন্তর্জাতিকমানের কাজ করছে। দেশি উদ্যোক্তাদের তৈরি রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ারের সাফল্যের পর দেশের প্রথম প্রতিষ্ঠান হিসেবে অ্যাইকানের তালিকায় রয়েছে ইনোভেডিয়াস প্রাঃ লিঃ। এই অভিজাত তালিকায় বাংলাদেশের নাম প্রথমবারের স্থান করিয়ে নিয়েছে প্রতিষ্ঠানটি। এছাড়া ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এই প্রতিষ্ঠান শীঘ্রই আরো সব নতুনত্ব নিয়ে আসছে যা তরুণ প্রজন্মকে উৎসাহিত করবে এবং সারাবিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে সহায়ক হবে। ইনোভেডিয়াস পান্ডুঘর লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান।

(বিডি প্রেস রিলিস/১৬ সেপ্টেম্বর ২০১৮/এসএম)


LATEST POSTS
ঢাকা-ব্যাংকক রুটে পুনরায় ফ্লাইট চালাবে ইউএস বাংলা

Posted on আগস্ট ৭th, ২০২২

জেক্সকা হেলথকেয়ার কমপ্লেক্সকে আইপিডিসি’র ৩ লাখ টাকার অনুদান

Posted on আগস্ট ৭th, ২০২২

‘অর্জন ও বিজয়োল্লাস’-এর বিজয়ী ডিএসওদের সম্মাননা প্রদান করল ‘নগদ’

Posted on আগস্ট ৭th, ২০২২

বাংলালিংকের আয় বেড়েছে

Posted on আগস্ট ৬th, ২০২২

ডাইকিন এসি নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করলো জিবিইএস এশিয়া

Posted on আগস্ট ৬th, ২০২২

ইস্কাটনে ডোমিনোজ পিৎজা’র ১১তম স্টোর উদ্বোধন

Posted on আগস্ট ৪th, ২০২২

বসুন্ধরা মাল্টি ট্রেডিং ও রেডিমিক্সে যুক্ত হলো এসএপি

Posted on আগস্ট ২nd, ২০২২

জিবুতিতে আরএফএলের কাঠের দরজা ও ফ্রেম

Posted on আগস্ট ২nd, ২০২২

ক্যামেরার প্রশংসায় ভাসছে রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি

Posted on আগস্ট ২nd, ২০২২

‘অথবা ডটকমে’র পণ্য গ্রাহকের কাছে পৌঁছে দেবে পেপারফ্লাই

Posted on আগস্ট ১st, ২০২২