Follow us

ইনোভেডিয়াস আইসিটি সেক্টরে আন্তর্জাতিকমানের কাজ করছে

ইনোভেডিয়াস

নিজস্ব প্রতিবেদক :: ডিজিটাল বাংলাদেশের আইসিটি সেক্টরে ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড আন্তর্জাতিকমানের কাজ করছে। দেশি উদ্যেক্তাদের তৈরি রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ারের সাফল্যের পর দেশের প্রথম কোনো প্রতিষ্ঠানের নাম অ্যাইকানের তালিকায়, এটি দেশের আইসিটি সেক্টরের জন্য বড় সাফল্য। গত ১০ জুন শনিবার রাজধানী বনানীর গোল্ডেন টিউলিপ হোটেলে ইনোভেডিয়াস আয়োজিত ইফতার মাহফিলে বক্তারা ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের আইসিটি সেক্টরের বহুমুখী কাজ বিষয়ে আলোচনা করেন।

ইফতার মাহফিল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসিস প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির, ফাহিম মাশরুর, রাসেল টি আহমেদ, উত্তম কুমার পল, ই-ক্যাবের যুগ্ম সাধারণ সম্পাদক নাসিমা আক্তার নিশা, বিডিএইচপির প্রেসিডেন্ট শাহাদাৎ হোসাইন ভূঁইয়া, সেক্রেটারি ইউসুফ আল আজাদ, সাবেক প্রেসিডেন্ট সালেহ আহমেদ, এসএসএল কমার্জের হেড অফ ই-কমার্স নাওয়াত আশেকিন।
এছাড়া আরো উপস্থিত ছিলেন ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের পরিচালক আহাদ রানা, পরিচালক নাফিস আহমেদ এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কামরুল হাসান ইমন।

অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশে গত ২০/২২ বছরে কোনো রেজিষ্ট্রার কোম্পানি ছিল না। এখন ডিজিটাল বাংলাদেশের শপথ নিয়ে ইনোভেডিয়াস অ্যাক্রেডিটেড রেজিষ্ট্রার হওয়াতে দেশের বড় একটি অংশ অর্থ দেশেই থাকবে। এছাড়া আইক্যানের অ্যাক্রেডিটেড রেজিষ্ট্রার হবার পর বেশ কিছু ভেল্যু অ্যাড ও পেমেন্ট অপশন অ্যাড হবে।

ইনোভেডিয়াস

ইনোভেডিয়াসের ব্যবস্থাপনা পরিচালক মো. মেহেদী হাসান বলেন, গত ২২/২৩ বছরে দেশের কোনো কোম্পানি অ্যাক্রেডিটেড হয়নি এটা মেনে নেয়া কষ্টকর। তারচেয়েও বেশি কষ্টকর হবে যদি দেশের অ্যাক্রেডিটেড কোম্পানি থাকা সত্ত্বেও এখন থেকে ব্যবহারকারীরা ডোমেইন রেজিষ্ট্রেশন না করেন। আমি আশাবাদী যে সব রকমের কাস্টমার সাপোর্ট, সার্ভিস এবং পেমেন্ট অপশন চালু থাকবে আন্তর্জাতিকমানের। তাহলে কাউকেই আর দেশি কোম্পানি বাদ দিয়ে বাইরে পেমেন্ট পাঠানোর দরকার হবে না।

তিনি আরো বলেন, প্রথমদিন থেকেই আমরা দেশিও রিসেলারদের সঙ্গে যৌথভাবে সেবাটি শুরু করব। তাছাড়া সাউথএশিয়া এবং সাউথইষ্ট এশিয়াতে রিসেলার নিয়োগের কাজ ইতিমধ্যে শুরু করে দেয়া হয়েছে। এতে করে বৈদেশিক মুদ্রা দেশে আনার প্রক্রিয়াও শুরু হয়ে যাবে।

অনুষ্ঠানে উপস্থিত বিডিএইচপিএ এর নেতারা জানান, বাংলাদেশে এই প্রথম কোনো প্রতিষ্ঠান আইক্যান অ্যাক্রেডিটেড হওয়াতে আমরা অত্যন্ত আনন্দিত। বিডিএইচপিএ এর সব সদস্য এখন থেকে আশাবাদি দেশি কোম্পানির মাধ্যমেই সব ডোমেইন রেজিষ্ট্রেশন হবে।

উল্লেখ্য, ইনোভেডিয়াস পান্ডুঘর লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান।

(বিডি প্রেস রিলিস/১২ জুন ২০১৮/এসএম)


LATEST POSTS
ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি এবং ওয়ানস্টপ সার্ভিস চালু ওয়ালটনের

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

আইসিএমএবির ‘বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড’ পেলো ইনডেক্স এগ্রো

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

শিশু প্রসাধনী নিয়ে বেবি কেয়ার এন্ড কমফোর্ট

Posted on ডিসেম্বর ৩rd, ২০২২

“বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপট: বাংলাদেশের মুক্তির উপায়” শীর্ষক বার্ষিক সম্মেলন

Posted on নভেম্বর ২৯th, ২০২২

সোনালী ব্যাংকের সঙ্গে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চুক্তি

Posted on নভেম্বর ২৯th, ২০২২

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ‘নগদ’

Posted on নভেম্বর ২৭th, ২০২২

নতুন মডেলের ফোরকে ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন

Posted on নভেম্বর ২৭th, ২০২২

ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো আরো একটি বোয়িং ৭৩৭-৮০০

Posted on নভেম্বর ২৭th, ২০২২

সর্বাধিক ছয়টি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on নভেম্বর ২২nd, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটলকে তারুণ্যের রঙে রাঙিয়ে দিলো স্কিটো

Posted on নভেম্বর ২২nd, ২০২২