Follow us

ইনোভেডিয়াস আইসিটি সেক্টরে আন্তর্জাতিকমানের কাজ করছে

ইনোভেডিয়াস

নিজস্ব প্রতিবেদক :: ডিজিটাল বাংলাদেশের আইসিটি সেক্টরে ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড আন্তর্জাতিকমানের কাজ করছে। দেশি উদ্যেক্তাদের তৈরি রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ারের সাফল্যের পর দেশের প্রথম কোনো প্রতিষ্ঠানের নাম অ্যাইকানের তালিকায়, এটি দেশের আইসিটি সেক্টরের জন্য বড় সাফল্য। গত ১০ জুন শনিবার রাজধানী বনানীর গোল্ডেন টিউলিপ হোটেলে ইনোভেডিয়াস আয়োজিত ইফতার মাহফিলে বক্তারা ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের আইসিটি সেক্টরের বহুমুখী কাজ বিষয়ে আলোচনা করেন।

ইফতার মাহফিল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসিস প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির, ফাহিম মাশরুর, রাসেল টি আহমেদ, উত্তম কুমার পল, ই-ক্যাবের যুগ্ম সাধারণ সম্পাদক নাসিমা আক্তার নিশা, বিডিএইচপির প্রেসিডেন্ট শাহাদাৎ হোসাইন ভূঁইয়া, সেক্রেটারি ইউসুফ আল আজাদ, সাবেক প্রেসিডেন্ট সালেহ আহমেদ, এসএসএল কমার্জের হেড অফ ই-কমার্স নাওয়াত আশেকিন।
এছাড়া আরো উপস্থিত ছিলেন ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের পরিচালক আহাদ রানা, পরিচালক নাফিস আহমেদ এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কামরুল হাসান ইমন।

অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশে গত ২০/২২ বছরে কোনো রেজিষ্ট্রার কোম্পানি ছিল না। এখন ডিজিটাল বাংলাদেশের শপথ নিয়ে ইনোভেডিয়াস অ্যাক্রেডিটেড রেজিষ্ট্রার হওয়াতে দেশের বড় একটি অংশ অর্থ দেশেই থাকবে। এছাড়া আইক্যানের অ্যাক্রেডিটেড রেজিষ্ট্রার হবার পর বেশ কিছু ভেল্যু অ্যাড ও পেমেন্ট অপশন অ্যাড হবে।

ইনোভেডিয়াস

ইনোভেডিয়াসের ব্যবস্থাপনা পরিচালক মো. মেহেদী হাসান বলেন, গত ২২/২৩ বছরে দেশের কোনো কোম্পানি অ্যাক্রেডিটেড হয়নি এটা মেনে নেয়া কষ্টকর। তারচেয়েও বেশি কষ্টকর হবে যদি দেশের অ্যাক্রেডিটেড কোম্পানি থাকা সত্ত্বেও এখন থেকে ব্যবহারকারীরা ডোমেইন রেজিষ্ট্রেশন না করেন। আমি আশাবাদী যে সব রকমের কাস্টমার সাপোর্ট, সার্ভিস এবং পেমেন্ট অপশন চালু থাকবে আন্তর্জাতিকমানের। তাহলে কাউকেই আর দেশি কোম্পানি বাদ দিয়ে বাইরে পেমেন্ট পাঠানোর দরকার হবে না।

তিনি আরো বলেন, প্রথমদিন থেকেই আমরা দেশিও রিসেলারদের সঙ্গে যৌথভাবে সেবাটি শুরু করব। তাছাড়া সাউথএশিয়া এবং সাউথইষ্ট এশিয়াতে রিসেলার নিয়োগের কাজ ইতিমধ্যে শুরু করে দেয়া হয়েছে। এতে করে বৈদেশিক মুদ্রা দেশে আনার প্রক্রিয়াও শুরু হয়ে যাবে।

অনুষ্ঠানে উপস্থিত বিডিএইচপিএ এর নেতারা জানান, বাংলাদেশে এই প্রথম কোনো প্রতিষ্ঠান আইক্যান অ্যাক্রেডিটেড হওয়াতে আমরা অত্যন্ত আনন্দিত। বিডিএইচপিএ এর সব সদস্য এখন থেকে আশাবাদি দেশি কোম্পানির মাধ্যমেই সব ডোমেইন রেজিষ্ট্রেশন হবে।

উল্লেখ্য, ইনোভেডিয়াস পান্ডুঘর লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান।

(বিডি প্রেস রিলিস/১২ জুন ২০১৮/এসএম)


LATEST POSTS
মার্কেন্টাইল ব্যাংকের দুই উপশাখার উদ্বোধন

Posted on আগস্ট ১৮th, ২০২২

র‍্যাংগস ইলেকট্রনিক্স কেলভিনেটর ব্র্যান্ডের ১ লাখ হ্যাপি কাস্টমার উদযাপন

Posted on আগস্ট ১৭th, ২০২২

১৯ অ্যাওয়ার্ড জিতেছে ‘মেড ইন বাংলাদেশ’ এজেন্সি মিডিয়াকম

Posted on আগস্ট ১৭th, ২০২২

ভিভোর ই-স্টোরে মিলছে দ্রুত সেবা

Posted on আগস্ট ১৬th, ২০২২

মেহেরপুরে কিং ব্র্যান্ড সিমেন্টের হালখাতা অনুষ্ঠিত

Posted on আগস্ট ১৬th, ২০২২

মাইক্রোসফটের সঙ্গে ওয়ালটনের চুক্তি

Posted on আগস্ট ১৬th, ২০২২

কিশোরগঞ্জে রূপালী ব্যাংকের অষ্টগ্রাম উপশাখা উদ্বোধন

Posted on আগস্ট ১৪th, ২০২২

৫ ক্যাটাগরিতে ক্রিয়েটিভ কমিউনিকেশন অ্যাওয়ার্ড জিতল ‘নগদ’

Posted on আগস্ট ১৪th, ২০২২

সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথনের নিবন্ধন শুরু

Posted on আগস্ট ১৩th, ২০২২

LEED Gold স্বীকৃতি পেলো বেঙ্গল প্লাস্টিকস

Posted on আগস্ট ১৩th, ২০২২