Follow us

ইজিয়ার অ্যাপে অ্যাম্বুলেন্স সেবা

ইজিয়ার অ্যাপে অ্যাম্বুলেন্স সেবা

নিউজ ডেস্ক :: অ্যাম্বুলেন্সের মতো জরুরি সেবা পেতে এখন থেকে আর দুঃশ্চিতায় পরতে হবে না। হাতে থাকা স্মার্টফোনের মাধ্যমে রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ারে ডাকা যাবে অ্যাম্বুলেন্স। ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ঢাকা মহানগর অ্যাম্বুলেন্স মালিক সমবায় সমিতি লিমিটেডের সহযোগিতায় দেশজুড়ে ‘অ্যাপভিত্তিক জরুরি অ্যাম্বুলেন্স সেবা’ এর উদ্বোধন করল রাইড শেয়ারিং প্রতিষ্ঠান ইজিয়ার টেকনোলজিস।

সম্প্রতি রাজধানীর ফার্মগেটের কেআইবি কমপ্লেক্স কনভেনশন হল ২-এ ইজিয়ারের এই নতুন পথচলার উদ্বোধন করেন প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল। এখন থেকে ইজিয়ার (Ezzyr) অ্যাপে ২৪ ঘন্টা অ্যাম্বুলেন্স সেবা পাওয়া যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর অ্যাম্বুলেন্স মালিক সমবায় সমিতি লিমিটেডের সভাপতি আলমগীর হোসেন, তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ ব্যক্তিত্ব ও ইজিয়ার টেকনোলজিস লিমিটেডের কর্মকর্তারাসহ সারাদেশের অ্যাম্বুলেন্স মালিকদের প্রতিনিধিরা।

স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশ যে ডিজিটাল হয়েছে তারই প্রমাণ এটি। ইজিয়ারের মাধ্যমে যে সেবা দেয়া হবে তা সফল হবে বলে আমি আশা করছি। সবাই এই সেবা থেকে উপকার পাবেন এটিও আমার বিশ্বাস। অভিনব এমন একটি কাজে এগিয়ে যাবার জন্য ইজিয়ার টেকনোলজিস ধন্যবাদ পাবার যোগ্য।

ইজিয়ার অ্যাপে অ্যাম্বুলেন্স সেবা

ঢাকা মহানগর অ্যাম্বুলেন্স মালিক সমবায় সমিতি লিমিটেডের সভাপতি আলমগীর বলেন, আধুনিক সেবার সুবিধা দিতেই এই উদ্যোগ নেয়া। বেসরকারি অ্যাম্বুলেন্সের মাধ্যমে প্রতিদিন গড়ে ৩শ’ থেকে ৪শ’ লাশ বহন করা হয়। কোনো সরকারি অ্যাম্বুলেন্স লাশ বহন করে না। সারাদেশে ১০ থেকে ১২ হাজারের মতো অ্যাম্বুলেন্স চলাচল করে। ঢাকাতেই চলাচল করে প্রায় ৪ হাজার বেসরকারি অ্যাম্বুলেন্স।

ইজিয়ার টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মেহেদী হাসান বলেন, ইজিয়ার টেকনোলজিস লিমিটেড বর্তমানে অ্যাম্বুলেন্স ড্রাইভার রেজিষ্ট্রেশন এবং ট্রেনিংসহ যাবতীয় কাজ সম্পন্ন করেছে। এখন থেকে অফিসিয়ালি যাত্রীরা হাতে থাকা মোবাইলে ইজিয়ার অ্যাপের মাধ্যমে দেশ জুড়ে জরুরি অ্যাম্বুলেন্স সেবা গ্রহন করতে পারবেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও অ্যাপভিত্তিক জরুরি অ্যাম্বুলেন্স সেবা সম্পর্কিত আলোচনা হয়। Ezzyr অ্যাপ এখন অ্যানড্রয়েড সেটে পাওয়া গেলেও শিগগিরই আইওএসে পাওয়া যাবে।

বিডি প্রেস রিলিস/৩১ অক্টোবর ২০১৮/এসএম


Leave a Reply

avatar
  Subscribe  
Notify of
LATEST POSTS
ডিজিটাল প্ল্যাটফর্ম এক্সট্রা অ্যাপ

Posted on ফেব্রুয়ারী ২০th, ২০১৯

ওয়ালটনের নতুন ফোরজি ফোন

Posted on ফেব্রুয়ারী ২০th, ২০১৯

ব্যাগপ্যাকার্সের ২১ শতাংশ ছাড়

Posted on ফেব্রুয়ারী ২০th, ২০১৯

অনলাইনে ব্রিটিশ কাউন্সিলের আইইএলটিএস ফি

Posted on ফেব্রুয়ারী ১৯th, ২০১৯

ফোরকান হোসেনের উদ্যোগ ‘হ্যালো ডাক্তার প্রো’

Posted on ফেব্রুয়ারী ১৮th, ২০১৯

ব্যাগপ্যাকার্সের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

Posted on ফেব্রুয়ারী ১৭th, ২০১৯

ক্ষয়ক্ষতি ছাড়াই হাজারো রোগী স্থানান্তর করে এ্যাম্বুলেন্স

Posted on ফেব্রুয়ারী ১৭th, ২০১৯

গ্রন্থমেলায় সাংবাদিক ইমনের তিনটি বই

Posted on ফেব্রুয়ারী ১১th, ২০১৯

ভালোবাসা দিবসে সোহানের তিন মিউজিক ভিডিও

Posted on ফেব্রুয়ারী ১১th, ২০১৯

ক্যান্সার চিকিৎসায় নতুন প্রযুক্তি!

Posted on ফেব্রুয়ারী ১১th, ২০১৯