Follow us

আইইউবিতে জব ফেয়ার

নিজস্ব প্রতিবেদক :: বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার গাইডেন্স অ্যান্ড প্লেসমেন্ট (সিজিপি) বিভাগ আয়োজিত এই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন এবং আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন আইইউবি’র বোর্ড অব ট্রাস্টিজের সাবেক চেয়ারম্যান রাশেদ চৌধুরী।

এ ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তৃতা করেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য জাবেদ হোসেন, আইইউবি’র ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগন, সিজিপি’র উপ-পরিচালক মো. আবদুল্লাহ ইকবাল, কেআইটিসি’র কান্ট্রি ডিরেক্টও ও সিইও জারাহ মাহবুব এবং বসুন্ধরা গ্রুপের মানবসম্পদ বিভাগের প্রধান শেখ এহসান রেজা।

মূলত ২টি উদ্দেশ্য নিয়ে দিনব্যাপী এই জব ফেয়ারের আয়োজন। প্রথমত: বিভিন্ন কোম্পানীর কর্মকা- সর্ম্পকে শিক্ষার্থীদের জানার সুযোগ প্রদান ও পছন্দের পেশা নির্বাচনে সহায়তা করা এবং চাকুরীর সাক্ষাৎকারে নিজেকে যথাযথ উপস্থাপনের কলা-কৌশল শেখানো। দ্বিতীয়ত: অংশগ্রহনকারী প্রতিষ্ঠানসমূহকে তাদের ব্যবসা ও কর্মকান্ডের লক্ষ্য অর্জনে পছন্দের প্রার্থী নির্বাচনের সুযোগ করে দেয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি রাশেদ চৌধুরী তার বক্তৃতায় বলেন, প্রতি বছর স্বপ্রনোদিত হয়ে নতুন নতুন প্রতিষ্ঠান আইইউবি’র এই জব ফেয়ারে অংশ নিচ্ছে। এর ফলে জব ফেয়ারের মান ও পরিধি আরও বৃদ্ধি পাচ্ছে। স্বপ্নের চাকরি খুঁজে পেতে শিক্ষার্থীদের এই সুযোগ কাজে লাগানোর অনুরোধ জানান তিনি।

যে কোন শিল্পখাতের জন্য দক্ষ জনবল তৈরিতে আইইউবি সবসময় সচেষ্ট বলে উল্লেখ করেন জাভেদ হোসেন। চাকরির জন্য অ্যালামনাইরা নিজেকে কিভাবে তৈরি করবে তা এই জব ফেয়ারের মাধ্যমে জানা যাবে বলেও মন্তব্য করেন তিনি।
কিভাবে একজন শিক্ষার্থী নিজেকে নিয়োগযোগ্য করে গড়ে তুলবে সেই বিষয়ে কথা বলেন আইইউবি’র ভারপ্রাপ্ত উপাচার্য। তিনি বলেন, তীব্র প্রতিযোগিতামূলক এই বাজারে বর্তমানে চাকরিস্থলে চাকরির নিরাপত্তার জন্য প্রয়োজন অগাধ জ্ঞান ও লেখাপড়া এবং কঠিন অধ্যবসায়।

এবারের জব ফেয়ারে ৪৬টি প্রতিষ্ঠান স্টলের মাধ্যমে উল্ল্যেখযোগ্য সংখ্যক আইইউবি গ্রাজুয়েটদের জীবন-বৃত্তান্ত সংগ্রহ ও চাকুরীর অফার প্রদান করে। মেলায় চাকুরীদাতা প্রতিষ্ঠান সমূহের কর্মকর্তা এবং চাকুরী প্রত্যাশী আইইউবি’র শিক্ষার্থীবৃন্দ সমবেত হন।

বিডি প্রেস রিলিস/ ১৯ জুন ২০১৯ /এমএম


LATEST POSTS
কেনাকাটায় স্বাচ্ছন্দ্য দিতে ‘সারা’ দিচ্ছে ৫০% মূল্যছাড়

Posted on আগস্ট ১১th, ২০২২

ওয়ালটনের তৈরি সিসিটিভি সিস্টেমের পণ্যের উদ্বোধন

Posted on আগস্ট ৯th, ২০২২

বঙ্গমাতার জন্মদিনে ২৫০০ নারীর ‘উপায়’ অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীর উপহার

Posted on আগস্ট ৯th, ২০২২

দারাজের শপাম্যানিয়া ক্যাম্পেইনে ক্রেতাদের জন্য দারুণ সব ডিল

Posted on আগস্ট ৯th, ২০২২

ঢাকা-ব্যাংকক রুটে পুনরায় ফ্লাইট চালাবে ইউএস বাংলা

Posted on আগস্ট ৭th, ২০২২

জেক্সকা হেলথকেয়ার কমপ্লেক্সকে আইপিডিসি’র ৩ লাখ টাকার অনুদান

Posted on আগস্ট ৭th, ২০২২

‘অর্জন ও বিজয়োল্লাস’-এর বিজয়ী ডিএসওদের সম্মাননা প্রদান করল ‘নগদ’

Posted on আগস্ট ৭th, ২০২২

বাংলালিংকের আয় বেড়েছে

Posted on আগস্ট ৬th, ২০২২

ডাইকিন এসি নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করলো জিবিইএস এশিয়া

Posted on আগস্ট ৬th, ২০২২

ইস্কাটনে ডোমিনোজ পিৎজা’র ১১তম স্টোর উদ্বোধন

Posted on আগস্ট ৪th, ২০২২