Follow us

আইইউবিএটিতে কৃষিবিদ দিবস উদযাপন

 

নিজস্ব প্রতিবেদক ::  ঢাকার উত্তরায় অবস্থিত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার এন্ড টেনকোলজিতে (আইইউবিএটি) উদযাপিত হয়েছে কৃষিবিদ দিবস ২০২২।গত ১৩ ফেব্রুয়ারি আইইউবিএটিতে কৃষিবিদ দিবস উদযাপন হয়।উদযাপনের অংশ হিসেবে বেলা ১১টা থেকে শুরু হয় বিশেষ ওয়েবিনার। দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, আমন্ত্রিত অতিথি, আইইউবিএটি-এর কলেজ অব এগ্রিকালচারের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীসহ বিপুল সংখ্যক অংশগ্রহণকারী যুক্ত হয়েছিল এই ওয়েবিনারে।শুরুতেই জাতীয় সংগীতের মধ্য দিয়ে ওয়েবিনারের সূচনা ঘটে। ওয়েবিনারের স্বাগত বক্তব্যে রাখেন কলেজ অব এগ্রিকালচারাল সায়েন্সেসের সহযোগী অধ্যাপক কৃষিবিদ ড. ফারজানা সুলতানা।

কৃষি দিবসের গুরুত্ব ও প্রেক্ষাপট নিয়ে সংক্ষিপ্তভাবে আলোচনা করেন কলেজ অফ এগ্রিকালচারাল সায়েন্সেসের ডিন কৃষিবিদ ড. এম. শহীদুল্লাহ মিয়া। তিনি বাংলাদেশের বিভিন্ন খাতে কৃষিবিদদের অবদান এবং সুযোগ-সুবিধা নিয়েও আলোচনা করেন।

ওয়েবিনারের পরবর্তী অংশে বক্তব্য রাখেন কলেজ অব এগ্রিকালচারাল সায়েন্সেস, আইইউবিএটি এর অধ্যাপক কৃষিবিদ ড. এ.এম. ফারুক, কলেজ অব এগ্রিকালচারাল সায়েন্সেস, আইইউবিএটি এর অধ্যাপক কৃষিবিদ প্রফেসর ড. ইসমাইল হোসেন এবং কলেজ অব এগ্রিকালচারাল সায়েন্সেস, আইইউবিএটি এর অধ্যাপক কৃষিবিদ প্রফেসর ড. এম সায়াদুর রহমান। তারা নিজ নিজ বক্তব্যে দেশের কৃষি উন্নয়নে কৃষিবিদদের ভূমিকা ব্যখ্যা করেন।

ওয়েবিনারে বিশেষ অতিথি হিসেবে যুক্ত হন বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) এর চেয়ারম্যান কৃষিবিদ এ এফ এম হায়াতুল্লাহ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে আরও ছিলেন আন্তর্জাতিক ধান গবেষণা ইনিস্টিটিউট, বাংলাদেশের রাষ্ট্রপ্রতিনিধি ড. হোমনাথ ভান্ডারী। তিনি আইইউবিএটিতে গবেষণার সক্ষমতা বিকাশের জন্য প্রয়োজনীয় সহায়তা দেওয়ার আশ্বাস দেন।প্রধান অতিথি হিসেবে ওয়েবিনারে যুক্ত হন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য কৃষিবিদ ড. মো. আলী আকবর।ওয়েবিনারে সভাপতিত্ব করেন আইইউবিএটি এর উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব। তিনি খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করণে কৃষিবিদদের ভূয়সী প্রশংসা করেন এবং একসাথে কাজ করার আহ্বান জানান।

বিডি প্রেসরিলিস / ২১ ফেব্রুয়ারি ২০২২ /এমএম  


LATEST POSTS
শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৩৮১তম সভা অনুষ্ঠিত

Posted on জুলাই ৬th, ২০২৪

ইসলামী ব্যাংকের ভাটিয়ারী উপশাখা উদ্বোধন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট ক্যাশলেস লেনদেনে প্রস্তুত করবে ভবিষ্যৎ প্রজন্মকে

Posted on জুলাই ৬th, ২০২৪

‘ফুডি’র পথচলা শুরু

Posted on জুলাই ৬th, ২০২৪

বাজারে শক্তিশালী ব্যাটারি নিয়ে ভিভোর নতুন স্মার্টফোন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিশ্বখ্যাত ফটোগ্রাফি স্টুডিও হারকোর্ট ফিচার নিয়ে আসছে স্মার্টফোন অনার ২০০ সিরিজ

Posted on জুনe ৩০th, ২০২৪

ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা এখন থেকে কেবল নগদে

Posted on জুনe ৪th, ২০২৪

দেশি ফ্রিজে স্বপ্নপূরণ

Posted on জুনe ৪th, ২০২৪

বিশ্বকাপ উন্মাদনায় ‘ডঙ্কা সং’ নিয়ে এলো রবি

Posted on জুনe ৪th, ২০২৪