Follow us

 

নিজস্ব প্রতিবেদক ::  ‘অ্যারিনা অব ভ্যালোর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপে’র ফাইনাল আগামী ২১ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে। ফাইনালে মুখোমুখি হচ্ছে খুলনা এবং চট্টগ্রাম।ইতোমধ্যে অ্যারেনা অব ভ্যালোর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ ঢাকা-এর চূড়ান্ত ম্যাচ অনুষ্ঠিত হয়েছে যমুনা ফিউচার পার্কে। জাঁকজমক এক আয়োজনের মাধ্যমে আয়োজিত লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হয়েছে ‘ইয়োরোজুইয়া’। আর এতে রানার্সআপ হয়েছে ‘রয় ক্রিমসন’। এই দল দুটি আগামী ২১ জানুয়ারিতে গ্র্যান্ড ফাইনাল খেলবে। যা অনুষ্ঠিত হবে ঢাকাতে।

‘ইয়োরোজুইয়া’ দলের সদস্যরা হলেন- আজিমুল কবির অপু, মো. মশহুর রহমান, মো. মুহাইমিন মর্তুজা পুলক, মো. হামদান বিন রশিদ, মুনতাসির হোসাইন ও খান রেজওয়ান আহমেদ।‘ইয়োরোজুইয়া’ দলের খেলোয়াড়রা বলেছেন, অ্যারিনা অব ভ্যালোর সত্যিই একটি রোমাঞ্চকর খেলা! বাংলাদেশের একজন খেলোয়াড় হিসাবে, আমি এত বড় টুর্নামেন্ট আমাদের দেশে আগে কখনও দেখিনি। এত বড় পরিসরে আমার দলের সাথে খেলতে পারার অনুভূতিটিও দারুণ।

রানার আপ দলের সদস্যরা হলেন- মারুফ খান, রাকিন আবিদ, তানভীর শাওন, আযমিন মেহতাব, হাসান আমিত, রাকিব ইসলাম।বিজয়ীদের মধ্যে প্রাইজমানি তুলে দেন অ্যারিনা অব ভ্যালোর বাংলাদেশের কান্ট্রি হেড কাজী আরাফাত হোসেন।ঢাকা ফাইনালের ১৯০টিরও বেশী দল এবং ২৪৮টি খেলার মধ্যে দিয়ে শুরু করে, খেলোয়াড়রা চারটি রাউন্ড, একটি সেমিফাইনাল রাউন্ড এবং সিটি ফাইনালে মুখোমুখি হয়েছিল দেশের সবচেয়ে বড় ই-স্পোর্টস ইভেন্ট নিয়ে।

শুরু থেকেই দেশের সকলপ্রান্তে চলতে থাকা উত্তেজনাকে সামনে রেখে প্রথম সিটি অফলাইন টুর্নামেন্টের শুরুতে দেখা মিলে দেশের জনপ্রিয় গেম স্ট্রিমার কাজী অর্পা, গেমিংউইথ জাহিদ সহ দেশের সর্বস্তরের ই-স্পোর্টস ভক্তদের।বর্ণাঢ্য আয়োজনে অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার ইমরুল কায়েস, তরুণদের মধ্যে জনপ্রিয় কন্টেট ক্রিয়েটর ‘রাফসান দা ছোট ভাই’সহ অনেকেই।

পুরো টুর্নামেন্ট জুড়ে অফলাইন ও অনলাইন দর্শকদের জন্য ছিল গেমিং ফোন, টি-শার্ট জিতে নেওয়ার সুযোগ। টুর্নামেন্ট শেষে বিখ্যাত রক ব্যান্ড নেমেসিসের পারফর্মেন্স মাতিয়ে তোলে সকল দর্শকদের।গ্রান্ড ফাইনালে বিজয়ী দল উপহার পাচ্ছে ২৫ লাখ টাকা। আর এই উপহার ঘরে তুলতে চায় দুই দলই। ফলে গ্রান্ড ফাইনাল প্রাণবন্ত হতে যাচ্ছে বলে মনে করছেন সংশ্লিষ্টিরা।বর্তমানে এই টুর্নামেন্টের খুলনা অনলাইন সিটি কোয়ালিফায়ার রাউন্ডের ম্যাচগুলোর মধ্যে দিয়ে বিজয়ী নির্বাচনের ম্যাচ চলছে এবং বিজয়ী দলরা গ্র্যান্ড ফাইনালের জন্য আগামী ৭ জানুয়ারী ২০২২ খুলনা সিটি ফাইনালে যোগ দিচ্ছেন।

গ্র্যান্ড ফাইনালে যাওয়ার সুযোগ পেতে গেমারদের জন্য শেষবারের মত টুর্নামেন্ট রেজিস্ট্রেশন চালু হচ্ছে ১১ তারিখ (চট্টগ্রাম ও অনলাইনে ওয়াইল্ড কার্ড কোয়ালিফায়ারের জন্য)।মধ্য জানুয়ারিতে অ্যারিনা অব ভ্যালোর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ গ্র্যান্ড ফাইনালে খেলার জন্য এবং পুরস্কার জিতে নেওয়ার জন্য সেরা আটটি দল বাছাই করা হবে।

অ্যারিনা অব ভ্যালোর আয়োজিত টুর্নামেন্টটি এই অঞ্চলে সবচেয়ে বড় এবং সর্বপ্রথম হওয়া ই-স্পোর্টস ইভেন্ট। টুর্নামেন্টের সফল বাস্তবায়নের মাধ্যমে ‘এরিনা অফ ভ্যালোর’ দেশের ই-স্পোর্টস আঙিনায় সুদূরপ্রসারী ও দীর্ঘমেয়াদি উন্নয়ন ও দেশের ক্রীড়া অঙ্গনের সফলতা স্বরূপ ই-স্পোর্টস এথলেটদের বিশ্বদরবারে প্রতিযোগিতার জন্য প্রস্তুত করার লক্ষ্যে ইতিবাচক ভূমিকা রাখার প্রতিশ্রুতি জানিয়েছে।টুর্নামেন্টের সকল অনলাইন ও অফলাইন ম্যাচগুলো সরাসরি অ্যারিনা অব ভ্যালোর ফেসবুক পেইজ ও ইউটিউবে সম্প্রচারিত হচ্ছে এবং দর্শকদের জন্য আকর্ষণীয় টি-শার্ট, গেমিং ফোন জিতার সুযোগ রয়েছে।

ঢাকা সিটি চ্যাম্পিয়ন এবং রানার-আপ দল, যারা ঢাকা সিটি কোয়ালিফায়ারে অংশগ্রহণ করেছিল, তারা তাদের দক্ষতা প্রদর্শন করে গ্র্যান্ড ফাইনালে চলে গেছে। টুর্নামেন্টে অংশগ্রহণকারী সবকটি দল জনপ্রিয় ৫ভি৫ মাল্টিপ্লেয়ার অনলাইন ব্যাটল অ্যারিনা গেমের ভক্ত এবং তাদের শহরের জন্য পুরস্কার বাজির মোট টাকা এবং গর্ব করার অধিকার জিতে নিতে তারা একে অপরের সঙ্গে লড়াই করবে।

মধ্য জানুয়ারিতে অ্যারিনা অব ভ্যালোর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ গ্র্যান্ড ফাইনালে খেলার জন্য এবং পুরস্কার জিতে নেওয়ার জন্য সেরা আটটি দল বাছাই করা হবে। অ্যারিনা অব ভ্যালোর আয়োজিত টুর্নামেন্টটি এই অঞ্চলে সবচেয়ে বড় এবং সর্বপ্রথম হওয়া ই-স্পোর্টস ইভেন্ট।

বিডি প্রেসরিলিস / ০৬ জানুয়ারি ২০২২ /এমএম   


LATEST POSTS
এরিনা অব ভেলর বাংলাদেশ চ্যাম্পিয়ন হল ওরিয়েন্টাল ফোনিক্স

Posted on জানুয়ারি ২৬th, ২০২২

আইটেলের সবচেয়ে সাশ্রয়ী দামের ফাস্ট চার্জিং স্মার্টফোন ভিশন ৩

Posted on জানুয়ারি ২৬th, ২০২২

নাবিলা রহমানের একক প্রদর্শনী চলছে দৃক গ্যালারিতে

Posted on জানুয়ারি ২৪th, ২০২২

Letting a Table Room

Posted on জানুয়ারি ২৪th, ২০২২

Avast Data Shredder Review

Posted on জানুয়ারি ২৪th, ২০২২

Avast Premier Review

Posted on জানুয়ারি ২৪th, ২০২২

ভিভোর ৫জি স্মার্টফোন ভি২৩ এর বিক্রি শুরু

Posted on জানুয়ারি ২৩rd, ২০২২

বিকাশে কর্মীদের বেতন-ভাতা দেবে ইউনিক গ্রুপ, হানসা ম্যানেজমেন্ট

Posted on জানুয়ারি ২৩rd, ২০২২

ইউনাইটেড হসপিটালে নতুন ডিএমএস এর যোগদান

Posted on জানুয়ারি ২৩rd, ২০২২

Avast Vs Kaspersky Antivirus Program Comparison

Posted on জানুয়ারি ২৩rd, ২০২২